জৈন্তাপুরে মহিলা মাদরাসা নিয়ে বিরোধ

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

জৈন্তাপুরে মহিলা মাদরাসা নিয়ে বিরোধ

Sharing is caring!

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুর উপজেলার জৈন্তিয়া জামিয়া ইসলামিয়া মহিলা মাদরাসার কমিটি গঠন নিয়ে এলাকায় উত্তোজনা বিরাজ করছে। কমিটিতে প্রতিষ্ঠাকালীন কোন সদস্য ও দাতাদের বাদ দিয়ে একজন পরিচালকের বিরুদ্ধে আত্মীয় স্বজনদের কমিটি গঠনের অভিযোগ উঠেছে। বিভিন্ন সময় অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ করায় এরই মধ্যে বেশ কয়েক জন সুপারকেও রদবদল করা হয়।

মহিলা মাদরাসা নিয়ে ওই ব্যক্তির বাণিজ্য ও অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের নিকট গত ৩ সেপ্টেম্বর একটি লিখিত অভিযোগ করা হয়। এরই প্রেক্ষিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব দিলে গত ১৬ সেপ্টেম্বর তিনি সরেজমিন তদন্ত করেন এবং ৫ অক্টোবর তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার স্বাক্ষরিত তদন্ত প্রতিবেদেনে উল্লেখ করেন, মূলত মাদরাসার হিসাবটি সুপার ও সভাপতির যৌথ স্বাক্ষরে পরিচালিত হওয়ার কথা থাকলেও সেটা কখনো মানা হয়নি। হিসাবে আগত সংগৃহীত তহবিলের আয় ব্যয় ও আগত নগদ টাকার হিসাব বিধি মোতাবেক পরিচালিত হয় নাই বা কোন রেকর্ড মেইনটেইন করা হয় নাই। দান-অনুদান ও নগদ টাকা গ্রহন করে এলাকাবাসীর সম্পৃক্ততা ছাড়াই নিবন্ধনহীন এই সংগঠনের মাধ্যমে পরিচালিত হওয়ায় এলকাবাসী সহ সর্বসাধারণের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।

উপজেলা নির্বাহী অফিসার’র সাথে এলাকাবাসী এ নিয়ে বৈঠক করলে তিনি মাদরাসার পাঠদানের কথা বিবেচনা করে বর্তমান সুপারকে সাময়িক অব্যাহতি প্রদান করেন এবং সহকারী সুপার হিসেবে একজন শিক্ষককে দায়িত্ব পালনের নির্দেশ দেন। সেই সাথে সম্প্রতি এলাকাবাসীর পক্ষ থেকে গঠিত কমিটি মাদরাসা পরিচালনায় সার্বিক সহযোগিতা করার প্রতি আহবান জানান।

এরই অংশ হিসেবে শনিবার সকাল ১১ টায় মাদরাসা সংলগ্ন মাঠে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আখলাকুল আম্বিয়া চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য হানিফ আহমদের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম, আব্দুস শুকুর, হায়দার আলী, দেলোয়ার আহমদ মাসুক, কবির আহমদ, জহির উদ্দিন, আব্দুর রহমান,ইউ/পি সদস্য ইসমাইল আলী, আব্দুস শুকুর হরুহুনা, আলাউদ্দিন আলাই, পারভেজ আহমদ, জহিরুল ইসলাম, জাকির হোসেন, মুহিব আলী, আব্দুল মালিক পাখি, আলতাফুর রহমান, হোসনে আহমদ, আবুল হোসেন, সাব্বির আহমদ, আব্দুল করিম, ফিরুজ আলী, বতাই মিয়া, আব্দুল হান্নান, মাসুক আহমদ, মাসুদ আহমদ, আবুল হাসিম, তালহা আব্দুল্লাহ বাবু, তাফসিরুল ইসলাম পলাশ, মোস্তাক আহমদ, মনজুর আহমদ, আজিজুর রহমান, আব্দুল হান্নান প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2020
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

সর্বশেষ খবর

………………………..

shares