সিলেটে নাম্বার বিহীন সিএনজির টোকেন বাণিজ্যের গড ফাদার আবুলের নতুন কৌশল!

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

সিলেটে নাম্বার বিহীন সিএনজির টোকেন বাণিজ্যের গড ফাদার আবুলের নতুন কৌশল!

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক :: সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন চট্র-৭০৭ এর অন্তর্ভুক্ত আম্বরখানা-সালুটিকর শাখার সভাপতি আবুল হোসেন খাঁন এর এবার নতুন কৌশল নিয়ে চাঁদাবাজি শুরু করেছেন। তিনি বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকাল ৪টায় সালুটিকর বাজার পয়েন্টে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি প্রশাসনের নিকট চাঁদাবাজির নতুন কৌশল তুলে ধরেন। আবুল হোসেন খাঁন গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও সিলেট সদর উপজেলার হাজার হাজার নাম্বার বিহীন সিএনজি অটোরিকশা মাসে লাখ লাখ টাকা চাঁদাবাজি করে তিনি এখন কোটি কোটি টাকার মালিক। আবুলের রয়েছে বেশ কয়েকটি নাম্বার বিহীন সিএনজি। সেই সিএনজি রাস্তায় চালানোর লক্ষে আবুল এমন ফাঁদ তৈরী করেছেন। সচেতন মহলের প্রশ্ন এত দিন নাম্বার বিহীন সিএনজি কি করে রাস্তায় চলাচল করলো। এখন তিনি আন্ধোলনে নামলেন। অনেকে বলছেন চোরের মুখে রাম রাম। আবুল নিজে পুলিশের কথা বলে অবৈধ সিএনজি চালকদের নিকট থেকে মাসে লক্ষ লক্ষ টাকা আদায় করছে। সেই টাকা সরকারের কোন ফান্ডে জমা হয়েছে। এ  নিয়ে দেখা দিয়েছে সচেতন মহলের মধ্যে নানা প্রশ্ন।

কি বললেন আবুল, ‘সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন চট্র-৭০৭ এর অন্তর্ভুক্ত আম্বরখানা – সালুটিকর শাখার সভাপতি আবুল হোসেন খাঁন নিবন্ধনের আগ পর্যন্ত সিএনজি অটোরিকশা রাস্তায় চলাচলে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন। তিনি বলেন,গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও সিলেট সদর উপজেলার হাজার হাজার শ্রমিক অটোরিকশা সিএনজি চালিয়ে জীবন জীবিকা নির্বাহ করেন। বৈশ্বিক করোনা পরিস্থিতি ও উপর্যুপরি বেশকটি বন্যায় ওই অঞ্চল গুলোর সমূদয় কৃষিক্ষেত নষ্ট করে দিয়েছে। অপর দিকে জাফলং, বিছনাকান্দি ও দেশের বৃহত্তম পাথর কোয়ারী ভোলাগঞ্জ বন্ধ রয়েছে। ফলে অটোরিকশা সিএনজি চালিয়ে উক্ত অঞ্চলের মানুষেরা জীবন জীবিকা নির্বাহ করছে। এমতাবস্থায় নাম্বার বিহীন অটোরিকশা সিএনজি চলাচলে পুলিশি হস্তক্ষেপ হলে শ্রমিকদের মানবেতর জীবনযাপন করতে হবে। অসহায় শ্রমিকদের কথা বিবেচনা করে নাম্বার বিহীন অটোরিকশা সিএনজি চলাচলে প্রশাসনের সহযোগিতা একান্ত প্রয়োজন। সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন চট্র-৭০৭ এর অন্তর্ভুক্ত আম্বরখানা -সালুটিকর শাখার সালুটিকর স্টপীজ কমিটির উদ্যোগে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকাল ৪টায় সালুটিকর বাজার পয়েন্টে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি প্রশাসনের নিকট উক্ত দাবি তুলে ধরেন।‘

শ্রমিক নেতা তারেক আহমদ ও রাসেলের যৌথ পরিচালনায় সভয় বক্তব্য রাখেন গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, সাবেক সভাপতি নিয়াজ উল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক তাজ উদ্দিন সহসভাপতি নাছির উদ্দীন নওশাদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক খান,উপদেষ্টা ইউপি সদস্য সালুটিকর স্টোপেজে কমিটির উপদেষ্টা আজির উদ্দিন সালুটিকর বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পদক শামীম আহমদ, সালুটিকর স্টোপেজে কমিটিতে নির্বাচনে পদপ্রার্থীদের মধ্যে মোঃ আব্দুল লতিব,লাহিন মিয়া, হেলাল আহমদ, মনজুর আহমদ, সামছুউদ্দিন,সালাম মিয়, জাকির হোসেন, মতিউর রহমান, আজাদ হোসেন, আনসার আলী, সুমন আহমদ, লেবু মিয়া,আজাদ মিয়া, আব্দুল মজিদ,মানিক মিয়া,জুয়েল আহমদ, রুবেল আহমদ, আব্বাস, শ্রমিকদের মধ্যে বক্তব্য রাখেন ইসরাইল আলী,টুনু মিয়া,বতুল্লাহ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2020
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

সর্বশেষ খবর

………………………..

shares