হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২০

হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : সাংবাদিকতা পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ও সম্মানজনক পেশা। এ পেশা যেমন সম্মানজনক তেমনই এ পেশায় দায়বদ্ধতাও সবচেয়ে বেশি। তাই এ পেশার সম্মান ধরে রাখতে দায়বদ্ধতা থেকে বস্তুনিষ্ট সংবাদ প্রচার করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ আহমেদ।

মঙ্গলবার (৩ নভেম্বর) খাগড়াছড়ি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক আয়োজিত সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ‘সংবাদপত্র ও সাংবাদিকরা জাতির জাগ্রত বিবেক। তারা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সাংবাদিকরা আইনের চোখে অন্য দশজনের মত মনে হলেও পেশাগত কারণে একজন সাংবাদিক সর্বত্র বিচরণ করতে পারেন। সৎ এবং বস্তুনিষ্ট সাংবাদিকদের মানুষ সমাদর করে, সম্মান করে। গভীর রাতে কোথাও কোন ঘটনা বা দূর্ঘটনা ঘটলে অন্যান্য দায়িত্বশীল ব্যক্তিরা যেতে দেরি করলেও সাংবাদিকরা তাৎক্ষণিক সেখানে ছুটে যায়। এবং সবার আগেই দেশবাসীর সামনে সেটি তুলে ধরেন। দায়িত্ব পালনে তার দায়িত্ববোধই তাকে জাগ্রত করে দেয়।’

হলুদ সাংবাদিকতার বিষয়ে তিনি বলেন, ‘সাংবাদিকদের লেখায় সমাজের লাভের পাশাপাশি ক্ষতিরও কারণ হতে পারে। উদ্দেশ্যমূলক সংবাদ প্রকাশ করা মোটেও সমীচীন নয়। এজন্য অপ-সাংবাদিকতা রোধে আমাদের সজাগ থাকতে হবে। হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মোঃ শাহ আলম এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সায়েম মোমেন মজুমদার।

এসময় খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান, জেলা তথ্য কর্মকর্তা মোঃ বেনজীর আহমেদ, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ নুরুল আজম, এডভোকেট জসিম উদ্দিন মজুমদার সহ খাগড়াছড়ির পেশাজীবি সাংবাদিকরা উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কর্মশালায় খাগড়াছড়ির ৪০জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2020
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

সর্বশেষ খবর

………………………..

shares