সমালোচনার মুখে সিলেটের পুলিশ কমিশনারকে বদলি

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

সমালোচনার মুখে সিলেটের পুলিশ কমিশনারকে বদলি

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: সিলেট বন্দরবাজার ফাঁড়িতে গত ১১ অক্টোবর পুলিশি নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সিলেটসহ দেশ-বিদেশে বইছে আলোচনা-সমালোচনার ঝড়। সেই সমালোচনার প্রবল হাওয়া ছাড় দেয়নি সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদেরও।

রায়হানের মৃত্যুর ঘটনায় এসএমপি কর্মকর্তাদের দায় এড়ানোর সুযোগ নেই বলে বিভিন্ন স্থানীয় এবং জাতীয় গণমাধ্যমেও প্রকাশ হয় একাধিক প্রতিবেদন- মন্তব্য প্রতিবেদন। এসব আলোচনা-সমালোচনার মুখে আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) এসএমপি ক‌মিশনার গোলাম কিব‌রিয়া‌ পিপিএম-কে বদ‌লি করা হ‌য়ে‌ছে।

বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাঁকে বদলি করা হয়। একই প্রজ্ঞাপনের মাধ্যমে দেশের আরও ১৮ পুলিশ কর্মকর্তাকে বদলি/পদায়নের আদেশ দেয়া হয়েছে।

বদলির কারণ হিসেবে প্রজ্ঞাপনে ‌‌‘জনস্বার্থ’ উল্লেখ করে আদেশটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দেয়া হয়েছে। একইসাথে জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বদলি করা কর্মকর্তাদের দ্রুত নতুন কর্মস্থলে যোগ দেওয়ার জন্য বলা হয়েছে।

এদিকে, বিশেষ নিরাপত্তা ও সুরক্ষা ব্যাটালিয়ন (এসপিবিএন)-এর উপ-পু‌লিশ মহাপ‌রিদর্শক ‌নিশারুল আ‌রিফকে সিলেট মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ ক‌মিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের নভেম্বরে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার হিসেবেযোগদান করেছিলেন পুলিশ সদর দফতরের সাবেক উপ-মহাপরিদর্শক (ডিআইজি) গোলাম কিবরিয়া। ২০১৬ সালের ২৮ নভেম্বর উপসচিব মোহাম্মদ ইলিয়াস হোসেন স্বাক্ষরিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ-১ শাখার এক আদেশে তাঁকে সিলেটে বদলি করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..

shares