জৈন্তাপুর সীমান্তে ২৭টি গরু-মহিষ আটক, ধরাছোঁয়ার বাইরে আলোচিত বেন্ডিস করিম

প্রকাশিত: ২:২৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

জৈন্তাপুর সীমান্তে ২৭টি গরু-মহিষ আটক, ধরাছোঁয়ার বাইরে আলোচিত বেন্ডিস করিম

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক :: জৈন্তাপুর উপজেলার ঘিলাতৈল ফুলবাড়ির ১২৮৭ নম্বর আন্তর্জাতিক পিলার এলাকায় বিজিবির অভিযানে ২৭টি গরু-মহিষ আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ভোর ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে হরিপুর এলাকার চোরাকারবারীদের ১৪টি ভারতীয় মহিষ এবং সকাল ৮টায় অভিযান পরিচালনা করে ভারতীয় ১৩টি গরু ও ৭ বস্তা মটরশুটি আটক করেছেন ১৯ বিজিবির জৈন্তাপুর ক্যাম্পের জোয়ানরা। কিন্তু ধরাছোয়ার বাইরে রয়েছে সীমান্তের রাজা লাইনম্যান বেন্ডিস করিম। বিজিবির অবৈধ টাকার লাইনম্যান বেন্ডিস করিমের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এলাকাবাসী জানান, লাইনম্যান বেন্ডিস করিমের নেতৃত্বে সীমান্ত এলাকা দিয়ে প্রতিদিন হাজার হাজার বস্তা মটরশুটি, মটর ডাল ভারতে পাচার করছে চোরাকারবারি দলের সদস্যরা, যা আইনশৃঙ্খলা বাহিনীর ধরাছোঁয়ার বাইরে থেকে যায়। মাঝে মধ্যে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি হাতেগোনা গরু-মহিষ এবং ভারতে পাচার করা কয়েক বস্তা মটরশুটি আটক করে ‘আইওয়াশ’ করে মাত্র।

গত বুধবার ভোর রাতে জৈন্তাপুর সদর পশুরহাটে লাইনম্যান করিম বাহিনীর অবৈধ চাঁদা পরিশোধ দ্বন্দ্বে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। পরে চোরাকারবারি লাইনম্যান ও বহনকারীদের মধ্যে সংঘর্ষে নিজপাট ইউপির সদস্য সহ ১০জন আহত হয়েছেন। ইউপি সদস্য মনসুর আহমদের চোরাকারবারি বাহিনী ও লাইনম্যান বাহিনীর ছিলেন বেন্ডিস করিমের লোকজন। একেরপর এক চলছে তাদের কান্ড। কিছুতেই বন্ধ হচ্ছে তাদের চোরাচালান। তবে এই সকল কান্ডের মূল নায়ক হলেন সীমান্তের রাজার চোরাকারবারিদের গডফাদার বেন্ডিস করিম। তিনি দীর্ঘ দিন থেকে এই চোরাকারবারের সাথে জড়িত থেকে তিনি এখন বিজিবির অবৈধ টাকার লাইনম্যান। লাইনম্যানের দায়িত্ব নেওয়ার পর থেকে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে করিম এখন আঙ্গুল ফুলে কলাগাছ। আইন-শৃংখলা বাহিনীর কোন সংস্থাই করিমের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় জৈন্তাপুর সীমান্ত এলাকা এখন চোরাকারবারিদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে। কিন্তু বেন্ডিস করিম নিজেকে ভালো মানুষ দাবি করে এক দালাল সাংবাদিকের মাধ্যমে প্রত্রিকায় লাখ টাকা দিয়ে ক্রাইম সিলেটে প্রকাশিত সংবাদের প্রতিবাদ প্রকাশ করিয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..

shares