বিশ্বনাথ-ওসমানীনগরে নির্বাচন: মাঠে নামছেন লুনা

প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০২০

বিশ্বনাথ-ওসমানীনগরে নির্বাচন: মাঠে নামছেন লুনা

Sharing is caring!

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ ও ওসমানীনগরের আসন্ন দু’টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিএনপি সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থীদেরকে বিজয়ী করতে মাঠ নামছেন বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ‘নিখোঁজ’ এম ইলিয়াস আলীর স্ত্রী ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা। এমন খবরে ওই দুই ইউনিয়নে বিএনপির নেতাকর্মীদের মাঝে এখন অন্যরকম উদ্দীপনা বিরাজ করছে বলে জানা গেছে।
আগামী ২৯ অক্টোবর বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের নির্বাচন ও ২০ অক্টোবর ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ওই দু’টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। দশঘর ইউনিয়নে ধানের শীষ প্রতীকে লড়ছেন ইমাদ উদ্দিন খান ও সাদিপুর ইউনিয়নের উপনির্বাচনে লড়ছেন আব্দুর রব আল মামুন। প্রার্থীদের পক্ষে প্রচার চালিয়ে যাচ্ছেন বিএনপি নেতারা।
ওসমানীনগরের সাদিপুর ইউনিয়ন পরিষদের উপনির্বাচন ও বিশ্বনাথের দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা নিজেই। জানা গেছে, বিশ্বনাথের দশঘর ও ওসমানীনগরের সাদিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন ও উপনির্বাচনকে সামনে রেখে খুব শিগগিরই ঢাকা থেকে সিলেটে আসছেন তাহসিনা রুশদীর লুনা। তিনি ওই দু’টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সমর্থিত চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে বিভিন্ন জায়গায় গণসংযোগ ও উঠান বৈঠক করতে পারেন- এমন খবর এলাকায় ছড়িয়ে পড়েছে।
বিএনপির শীর্ষ নেতারা জানান, ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা এ দু’টি ইউনিয়নের নির্বাচনের আগে সিলেটে আসতে পারেন। তিনি দলীয় প্রার্থীর পক্ষে মাঠে নামলে গণজোয়ার সৃষ্টি হবে। তারা মনে করেন, বিশ্বনাথ-ওসমানীনগরে বিএনপি একটি শক্তিশালী দল। সেখানে ইলিয়াসপত্নীকে দলীয় প্রার্থীর পক্ষে মাঠে গণসংযোগ ও উঠান বৈঠকে আনা হলে প্রার্থীদের বিজয় অনেকটা এগিয়ে যাবে- এমনটাই মনে করছেন তৃণমূল বিএনপির নেতারা। ইতোমধ্যে তিনি (লুনা) দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। যার ফলে নেতাকর্মীরা দলীয় প্রার্থীর পক্ষে কাজ চালিয়ে যাচ্ছেন। বিএনপির নেতারা আশাবাদী তাদের প্রার্থীদের বিজয়ের ব্যাপারে।
বিএনপির তৃণমূল নেতাকর্মীরা জানান, ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা যদি এ দু’টি ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে মাঠে কাজ করেন, তাহলে প্রার্থীর বিজয়ের সম্ভাবনা কয়েক ধাপ এগিয়ে যাবে। দলীয় সমর্থিত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে তৃণমূল নেতাকর্মীরা এলাকা ঘুরে বেড়াচ্ছেন। তারা দলীয় সমর্থিত প্রার্থীদের অবস্থান শীর্ষ রয়েছে বলে মন্তব্য করেন।
জানা গেছে, বিএনপির তৃণমূল নেতাকর্মীদের নিয়েই বিরামহীন গণসংযোগ চালিয়ে যাচ্ছেন চেয়ারম্যান প্রার্থীরা। এতে করে বিএনপির নেতাকর্মীদের মাঝে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে নতুন করে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। এমতাবস্থায় বিএনপির প্রভাবশালী নেতা ‘নিখোঁজ’ ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা বিশ্বনাথ ও ওসমানীনগরে এসে দল সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থীর জন্য মাঠের প্রচারে নামতে পারেন বলে জোর গুঞ্জন শুরু হয়েছে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে। নেতা-কর্মীরা মনে করছেন, লুনা মাঠে নামলে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থীদের বিজয় সহজ হবে।
উল্লেখ্য, গত ১৩ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব। ইউনিয়নের চেয়ারম্যানের পদটি শূন্য হয়ে গেলে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ২০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যদিকে ২০০৩ সালে বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০০৭ সালে দেশে জাতীয় পরিচয়পত্রের কাজ চলাকালীন সময়ে মীরপুর ইউনিয়নের লহড়ি গ্রামের একটি অংশ জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলার ভোটার হওয়া নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এরপর থেকে আইনি জটিলতায় উচ্চ আদালতে নির্বাচনী কার্যক্রম আটকে যায়। সম্প্রতি আইনি জটিলতা নিরসন হওয়ায় নির্বাচন কমিশন গত ২৪ সেপ্টেম্বর উপজেলার দশঘর ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..

shares