বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিকভাবে পুনর্বাসন করা হচ্ছে

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০

বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিকভাবে পুনর্বাসন করা হচ্ছে

ক্রাইম সিলেট ডেস্ক : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বিদেশ ফেরত কর্মীদের দেশের অভ্যন্তরে আর্থসামাজিকভাবে পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে ৭০০ কোটি টাকার ঋণ তহবিল গঠন করা হয়েছে। অধিক সংখ্যক প্রবাসী কর্মীকে ঋণ সুবিধা দিতে ঋণের শর্তাবলি সহজ ও শিথিল করা হয়েছে। মন্ত্রী সোমবার (২১ সেপ্টেম্বর) রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে কোভিড ১৯-এ ক্ষতিগ্রস্ত কর্মীদের মাঝে প্রবাসী কল্যাণ ব্যাংকের ঋণ বিতরণ কার্যক্রম অনলাইনে উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

মন্ত্রী বলেন, বিদেশ ফেরত কর্মীদের মধ্যে যারা আবার বিদেশে যেতে চায় তাদের জন্য যথাযথ প্রশিক্ষণ ও সনদায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি জানান, বিদেশ ফেরত কর্মীদের সনদায়নের ব্যয় নির্বাহ করবে সরকার। বিদেশে মৃত কর্মীর অসহায় পরিবারকেও পুনর্বাসন ঋণের আওতায় আনা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রয়োজনীয় প্রশিক্ষণ নিয়ে এই ঋণের সদ্ব্যবহার করলে সুফল মিলবে।

সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, করোনা ভাইরাসের কারণে বৈশ্বিক শ্রমবাজার চ্যালেঞ্জের মুখোমুখি। এর প্রভাবে বাংলাদেশের কর্মীরাও ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের পুনর্বাসনের জন্য এ ঋণ সহায়তার উদ্যোগ নেওয়া হয়েছে। যাদের জন্য উদ্যোগ তারা যেন সব ধরণের সুবিধা পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ শহীদুল আলমের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান বেগম শামছুন নাহার, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান, রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান ও রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিউর রহমান সফি।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..