আহমদ শফী পুত্র আনাস মাদানীকে হাটহাজারী থেকে স্থায়ী বহিষ্কার

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

আহমদ শফী পুত্র আনাস মাদানীকে হাটহাজারী থেকে স্থায়ী বহিষ্কার

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : শিক্ষার্থীদের আন্দোলনের মুখে চট্টগ্রামের মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা থেকে আল্লামা শাহ আহমদ শফির ছেলে মাওলানা আনাস মাদানীকে স্থায়ী অব্যাহতি দেয়া হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) এশা নামাজের পর হাটহাজারী মাদরাসার শুরা সদস্যদের এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। আল্লামা আহমদ শফী, শুরা সদস্য ও মাদরাসার সিনিয়র শিক্ষকদের সম্মিলিত সিদ্ধান্তক্রমে মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়েছে।

এছাড়াও বৈঠকে আরও যে সিদ্ধান্তগুলো নেয়া হয়েছে- মাদরাসায় অধ্যয়নরত কোনো ছাত্রকে হয়রানি করা হবে না। অবশিষ্ট সকল প্রকার সমস্যার সমাধান আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) মজলিসে শুরার বৈঠকের মাধ্যমে করা হবে।

শুরার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মেখল মাদরাসার মুহতামিম মাওলানা নোমান ফয়েজী, নানুপুর মাদরাসার মুহতামিম মাওলানা সালাহউদ্দীন নানুপুরী ও মাওলানা ওমর ফারুক।

এর আগে আজ জোহরের পর থেকে মাওলানা আনাস মাদানীকে মাদরাসা থেকে বহিষ্কারসহ পাঁচ দফা দাবিতে হাটহাজারী মাদরাসা ময়দানে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। এ সময় তারা বিভিন্ন রকমের স্লোগানে উত্তাল করে তোলে পুরো মাঠ।

জানা যায়, মাদরাসা এলাকার আশপাশের লাইট বন্ধ করে দেয়া হয়েছে। গেটের বাইরে অবস্থান করছে র‌্যাব, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী।

ছাত্রদের পক্ষ থেকে পাঁচ দফা দাবি ঘোষণা করা হয়। দাবিগুলো হলো, এক. মাওলানা আনাস মাদানীকে অনতিবিলম্বে মাদরাসা থেকে বহিষ্কার করতে হবে। দুই. ছাত্রদের প্রাতিষ্ঠানিক সুযোগ সুবিধা প্রদান ও সকল প্রকার হয়রানি বন্ধ করতে হবে। তিন. শায়খুল হাদিস আল্লামা আহমদ শফী অক্ষম হওয়ায় মহাপরিচালকের পদ থেকে সম্মানজনকভাবে অব্যাহতি দিয়ে উপদেষ্টা বানাতে হবে।

চার. উস্তাদদের পূর্ণ অধিকার ও নিয়োগ-বিয়োগকে শুরার নিকট পূর্ণ ন্যস্ত করতে হবে। পাঁচ. বিগত শুরার হক্কানী আলেমদেরকে পুনর্বহাল ও বিতর্কিত সদস্যদের পদচ্যুত করতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..

shares