প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে খুশিতে আত্মহারা গোয়াইনঘাটের গৃহহীন পরিবার গুলো

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে খুশিতে আত্মহারা গোয়াইনঘাটের গৃহহীন পরিবার গুলো

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: বঙ্গকন্যা দেশ রত্ন শেখ হাসিনার উপহার হিসেবে সবার জন্য বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যে “যার জমি আছে ঘর নাই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ। এই প্রতিপাদ্যকে সামনে রেখে আশ্রায়ণ প্রকল্পের আধাঁ পাকা ইটের তৈরি ঘর পেয়ে খুশিতে আত্মহারা গোয়াইনঘাটের গৃহহীন পরিবার গুলো। এ জন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।
সোমবার (১৪সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় আশ্রয়ণ প্রকল্পের অধীনে উপজেলার আলীরগাঁও ইউনিয়নের। ২টি হতদরিদ্র পরিবারের উপকার ভোগীদের মধ্যে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ নির্মিত নিজ জমিতে গৃহ নির্মাণ’ প্রকল্পের অধীনে আলীরগাঁও পূর্ব ও পশ্চিম ইউনিয়নে দুইটি আধাঁপাকা ঘরের চাবি হতদারিদ্র পরিবারের কাছে হস্তান্তর করেছেন।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব বলেন, এ প্রকল্পে হতদরিদ্র অসহায় পরিবার যার ১থেকে ১০শতাংশ জমি আছে, কিন্তু ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণে একটি ঘরের জন্য ভ্যাট ও ট্যাক্স ছাড়া ১লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। স্বপ্নহারা মানুষের নতুন ঠিকানায় মাথা গোঁজার ঠাঁই হিসেবে ১টি ঘর ১টি টয়লেট হতদরিদ্র মানুষের কাছে সোনার হরিণ। এছাড়াও প্রতিটি ঘরের দৈর্ঘ্য সাড়ে ১৫ফুট, প্রস্থ সাড়ে ১৬ফুট আকারে নির্মাণ করা হয়েছে। এসব ঘরের মেঝে পাকা, সামনে খোলা বারান্দা আরসিসি পিলার, ইটের বেড়া। এর সঙ্গে একটু দূরে পয়ঃনিস্কাশনের স্যানিটারি ল্যাট্রিনও রয়েছে। যাহা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত আশ্রায়ন প্রকল্পের আওতায় অসহায় ও দুস্ত পরিবার গুলোর জন্য নির্মাণ করা হয়েছে। নির্মিত ঘর গুলোতে আজ থেকে ঐ পরিবারগুলো বসবাস শুরু করবেন। এছাড়াও স্থানীয়দের সহযোগিতায় ও উপজেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সার্বিক তদারকিতে যারা ঘর পাওয়ার উপযুক্ত তাদেরই গৃহনির্মাণ করে দেওয়া হয়েছে। গোয়াইনঘাট উপজেলার গরিব-অসহায় মানুষের কল্যাণ উন্নয়ন ও পুনর্বাসনের কথা চিন্তা করে সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ ঘরগুলো পেয়েছে গোয়াইনঘাটবাসী।
আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর নির্মাণের সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শীর্ষেন্দু বলেন, এ প্রকল্প বাস্তবায়নের সময় গুণগত শতভাগ মান বজায় রেখে কাজ সম্পন্ন করা হয়েছে। সমাপ্তি হওয়া ঘর গুলো স্বচ্ছতার নিরিখে নির্মান কাজ সম্পন্ন করা হয়েছে।
সুবিধাভোগী পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তরকালে এসময় উপস্থিত ছিলেন,  গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছাৎ আফিয়া বেগম, গোয়াইনঘাট উপজেলা সহকারী কমিশনরা (ভূমি) একেএম নূর হোসেন নির্ঝর, গোয়াইনঘাট সরকারি বিশ্ব বিদ্যালয়ের অধ্যক্ষ ফজলুল হক,পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আবুল খায়ের প্রমূখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..

shares