জৈন্তাপুরে বিজিবি‘র উপর চোরাকারবারীদের হামলা

প্রকাশিত: ১:৪৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২০

জৈন্তাপুরে বিজিবি‘র উপর চোরাকারবারীদের হামলা

Sharing is caring!

জৈন্তাপুর প্রতিনিধি:: সিলেট জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের ডিবির হাওর সীমান্তে ঘিলাতৈল এলাকায় বিজিবি‘র টহল টিমের উপর গরু চোরাকারবারীরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।

রবিবার(১৩ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় জৈন্তাপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, ভোর রাতে ভারত থেকে অবৈধ পথে চোরাকারবারীরা ভারতীয় মহিষ নিয়ে বাংলাদেশ প্রবেশ করে। গোপন সংবাদ পেয়ে জৈন্তাপুর সীমান্ত ফাড়িঁর বিজিবি‘র ৫ সদস্য ঘিলাতৈল এলাকায় টহলে যায়। এ সময় বিজিবি অভিযান করে ৫টি ভারতীয় মহিষ আটক করে। তখন স্থানীয় গ্রামের লোকজন এবং চোরাকারবারীরা সংবদ্ধ হয়ে বিজিবি‘র টহল দলের উপর হামলা করে মহিষগুলো ছিনিয়ে নেয়। এই ঘটনায় বিজিবি‘র ২/৩ জন সদস্য কিছুটা আহত হয়। আত্মরক্ষায় তখন বিজিবি সদস্যরা নিরাপদ স্থানে চলে যায় । এক পর্যায়ে আরো ৮জন বিজিবি সদস্য টহল কাজে যোগ দেয়।
ঘটনার খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মহসিন আলী ও ওসি (তদন্ত) ওমর ফারুক একদল পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। বিজিবি দুই‘টি টহল দল যৌথ ভাবে অভিযান চালিয়ে ৫টি মহিষ উদ্বার করে। স্থানীয় জনপ্রতিনিধি‘র নিকট উদ্বার হওয়ার ৫টি মহিষ জিম্মার রাখা হবে বলে জানা গেছে।
এই ঘটনায় জৈন্তাপুর মডেল থানায় সরকারী কাজে বাধা দেওয়ার অভিযোগ করে বিজিবি‘র পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।
জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ মহসিন আলী বলেন, ঘটনার সাথে জড়িত ১৬জন হামলাকারীকে চিহিৃত করা হয়েছে।
এই ব্যাপারে সিলেট-১৯ বিজিবি‘র অধিনায়ক লে. কর্নেল মো. রফিকুল ইসলাম জানান, ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশ মহিষ প্রবেশকালে জৈন্তাপুর সীমান্ত ফাড়িঁর বিজিবি‘র টহল টিম ঘিলাতৈল এলাকায় অভিযান করে। এই সময়ে ঘিলাতৈল গ্রামের স্থানীয় লোকজন ও গরু চোরাকারবারীরা সংবদ্ধ হয়ে বিজিবি‘র উপর হামলা চালিয়ে আটক ভারতীয় মহিষগুলো ছিনিয়ে নেয়। পরবর্তীতে বিজিবি অভিযান চালিয়ে ছিনিয়ে নেওয়া ৫টি মহিষ উদ্বার করে। এই ঘটনার জৈন্তাপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। উদ্বার হওয়ার ৫টি মহিষ স্থানীয় জনপ্রতিনিধি‘র জিম্মায় রাখা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..

shares