রুস্তমপুরে বিধ্বস্ত ব্রিজ, এলাকাবাসীর ভোগান্তি

প্রকাশিত: ১:৩০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২০

রুস্তমপুরে বিধ্বস্ত ব্রিজ, এলাকাবাসীর ভোগান্তি

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের হাদারপার-লামনী রাস্তার লালটিকির নামক ভাঙ্গার ব্রিজটি বিধ্বস্ত হওয়ায় রুস্তমপুর ইউনিয়নের পাতলীকোনা, রায়গড়সহ অসংখ্য গ্রাম গোয়াইনঘাট সদর ও জেলা সদরের সাথে যোগাযোগ সম্পূর্নভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জানা যায়, ব্রিজটি তৎকালীন চেয়ারম্যান মরহুম বশির আহমদ চৌধুরীর সময়কালে নির্মিত হলেও কালের বিবর্তনে তা বিধস্ত হয়ে পড়ায় জনভোগান্তি চরম আকার ধারন করেছে।
২০১৬ সালে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ লামনী প্রগতি উচ্চ বিদ্যালয় ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগদান করলে এলাকাবাসীর পক্ষ হতে উক্ত ব্রিজটি নির্মাণের জোর দাবী জানানো হয়।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ব্রিজটি ১০০ মিটার প্রকল্পের আওতাভুক্ত করার জন্য জোর প্রচেষ্টা চালাচ্ছেন। পাশাপাশি রায়গড় ব্রিজটি আন্ত : উপজেলা যোগাযোগ প্রকল্পের ১০০ মিটার উর্ধ্বে প্রকল্পের অন্তভূক্তি করনের প্রচেষ্টা অব্যাহত আছে। জরুরি ভিত্তিতে ব্রিজ দুটির কাজ দ্রুত শুরু করার জন্য ভুক্তভোগী জনগন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।

রুস্তমপুর ইউনিয়নের চেয়ারম্যান সাহাবুদ্দিন শিহাব বলেন, প্রবাসী মন্ত্রী এলজিইডি অফিসে বলে দিয়েছেন ব্রিজটির ইস্টিমেট দেওয়ার জন্য, এলজিইডি অফিস ইস্টিমেট দিয়েছে। উপর থেকে এখনো কোনো নির্দেশনা আসে নাই বিধায় তারা কোনো পদক্ষেপ নিতে পারছেন না।

রুস্তমপুর ইউনিয়নের কয়েকজন জানান এলাকাবাসী ব্রিজটির জন্য চরম ভোগান্তিতে আছেন। এটি একটি জনগুরুত্বপূর্ণ ব্রিজ। ব্রিজের কাজ দ্রুত নির্মাণে এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে প্রবাসীমন্ত্রী দৃষ্টি দিবেন বলে তারা আশাবাদী।

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..

shares