গোয়াইনঘাটে তিন শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ!

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২০

গোয়াইনঘাটে তিন শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ!

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব তোয়াকুল উচ্চবিদ্যালয়ের ৮ম,৯ম ও ১০ম শ্রেনীর ৩০ জন শিক্ষার্থীর উপবৃত্তির প্রায় ৩ লাখ টাকা আত্মসাত করা হয়েছে। ওই বিদ্যালয়ের অফিস সহকারীর দায়িত্বে থাকা আব্দুল মান্নান, সহকারী শিক্ষক জাকারিয়া ও সহকারী শিক্ষক আব্দুর রহিম ওই শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাতের বিষয়ে গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন পূর্ব তোয়াকুল উচ্চবিদ্যালয়ের ৯ম শ্রেনীর শিক্ষার্থী মনোয়ারা বেগম, সফিনা বেগম,রুমি বেগম ও আব্দুল্লাহসহ আরো ১০/১২জন শিক্ষার্থী।

এছাড়াও পূর্ব তোয়াকুল উচ্চবিদ্যালয় পরিচালনা কমিটির দাতা সদস্য, অর্জুন দাস ও অভিভাবক সদস্য ফাতিমা বেগম বাদী হয়ে ওই শিক্ষার্থীদের টাকা আত্মসাতের বিষয়ে গত ২৫ আগস্ট গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব বরাবরে লিখিত অভিযোগ করেন। পূর্ব তোয়াকুল উচ্চবিদ্যালয়ের ওই ৩জন শিক্ষকের উপর আনিত অভিযোগ শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাতের বিষয়ে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে উভয় পক্ষকে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে ডাকা হয়।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে উক্ত বিষয়ে লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, পূর্ব তোয়াকুল উচ্চবিদ্যালয়ের ৮ম শ্রেনীর শিক্ষার্থী মুসলিমা আক্তার, সফিনা বেগম, তামান্না বেগম, মাজহারুল ইসলাম, স্বপন বিশ্বাস, আলমগীর, রুমি বেগম, ৯ম শ্রেনীর শিক্ষার্থী রিপা,মনোয়ারা,তুলনা বিশ্বাস, লুৎফা বেগম, আব্দুল মুহিত, ছালিমা বেগম ও ১০ম শ্রেনীর শিক্ষার্থী শামীমা বেগম,আব্দুল্লাহ এবং তানজিনা বেগমসহ সর্বমোট ৩০/৩৫ জন শিক্ষার্থীর গত ২ বছরের উপবৃত্তির টাকা উক্ত বিদ্যালয়ের অফিস সহকারী আব্দুল মান্নান, সহকারী শিক্ষক জাকারিয়া ও আব্দুর রহিম আত্মসাৎ করেছেন। ওই শিক্ষকেরা তাদের ব্যক্তিগত নাম্বার ও আত্মীয় স্বজনের নাম্বারে শিক্ষার্থীদের টাকা ট্রান্সপার করে আত্মসাৎ করেছেন।

বৃহস্পতিবার ( ৩ আগস্ট) সকালে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার কাছে দাখিলকৃত অভিযোগপত্রটি গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতির কাছে হস্তান্তর করে সহযোগিতা কামনা করেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে পূর্ব তোয়াকুল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান জানান, তিনি বিদ্যালয়টিতে নতুন যোগদান করেছেন। অভিযোগটির বিষয়টি সত্য বলে নিশ্চিত করেন।

পূর্ব তোয়াকুল উচ্চবিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি সদস্য মোঃ ইদ্রিস আলী এ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জড়িত শিক্ষকদের আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কতৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..

shares