কানাইঘাটে বন্যা দুর্গতদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ সুপারের খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

কানাইঘাটে বন্যা দুর্গতদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ সুপারের খাদ্য সামগ্রী বিতরণ

Sharing is caring!

কানাইঘাট প্রতিনিধি :: সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের উত্তর লক্ষীপ্রসাদ, দক্ষিণ লক্ষীপ্রসাদ, কুওরঘড়ি ও রাজারমাটি এলাকায় বন্যা দুর্গত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। জেলা পুলিশের উদ্যোগে এবং কানাইঘাট থানা পুলিশের মানবিক সহায়তায় গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত নদীপথে কয়েকটি নৌকা নিয়ে পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম শতাধিক বন্যা দুর্গত পরিবারের মধ্যে বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে নানা প্রকার খাদ্য সামগ্রী তুলে দেন। পাশাপাশি মাস্ক এবং কিছু পরিবারের মধ্যে তার ব্যক্তিগত পক্ষ থেকে নগদ অর্থ বিতরণ করেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, সিলেট হেডকোয়ার্টারের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুর রহমান, ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

বন্যা দুর্গত শতাধিক অসহায় পরিবারের সদস্যরা সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএমকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা বলেন সম্প্রতি বন্যায় তাদের বাড়ি ঘরে ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। কেউ তাদের খবর নেননি, ত্রাণ সামগ্রী দিয়ে কেউ সহায়তা করেননি। পুলিশের পক্ষ থেকে ঈদ-উল-আযহাকে সামনে রেখে চাল, ডাল, তৈল সহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী পেয়ে কিছুটা হলেও তারা ঈদের আনন্দ উপভোগ করবেন বলে জানান।

ত্রাণ সামগ্রী বিতরণকালে পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেন, করোনা দুর্যোগকালীন সময়ে সিলেটের বিভিন্ন উপজেলায় বন্যা দেখা দেয়ায় অসহায় খেটে খাওয়া মানুষ অনেকটা অসহায় অবস্থায় রয়েছেন। সরকারের পাশাপাশি এই মুহুর্তে সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে এবং জেলার অধিননস্থ সকল থানা পুলিশের পক্ষ থেকে আমরা বন্যা দুর্গতদের মাঝে সাধ্যানুযায়ী খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করে যাচ্ছি। ঈদকে সামনে রেখে অসহায় খেটে খাওয়া মানুষ সহ যারা বন্যায় ক্ষয়ক্ষতির স্বীকার হয়েছেন তাদের সাহায্যার্থে সমাজের বিত্তশালী ব্যক্তিরা যেন এগিয়ে আসেন।

এর আগে জেলা পুলিশের পক্ষ থেকে কানাইঘাট পৌর শহরের শ্রমজীবি মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেন পুলিশ সুপার। তিনি স্বাস্থ্য বিধি মেনে জনসাধারণকে চলাফেরা সহ ঈদের দিন নির্দিষ্ট জায়গায় পশু জবাই করে মলমূত্র পুতে রাখার জন্য সকলের প্রতি জেলা পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমস্ লিও ফারগুসন নানকা, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এম.এ হান্নান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ সম্পাদক মাহবুবুর রশিদ, সাংবাদিক আলা উদ্দিন, মুমিন রশিদ, জয়নাল আজাদ সহ কয়েকটি ওয়ার্ডের ইউপি সদস্য ও সিলেট জেলা ছাত্রলীগ নেতা আখতারুজ্জামান হিমেল।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares