গোয়াইনঘাটে পঞ্চম দফা বন্যার আশঙ্কা কৃষকরা দু-টানায়

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২০

গোয়াইনঘাটে পঞ্চম দফা বন্যার আশঙ্কা কৃষকরা দু-টানায়

Sharing is caring!

সৈয়দ হেলাল আহমদ বাদশা :: গোয়াইনঘাট উপজেলায় চতুর্থ দফা বন্যার পানি কমতে শুরু করায় আশায় বুক ভরে উঠেছিল বানভাসি উপজেলার মানুষের। কিন্তু গত দু’দিনের ভারি বর্ষণ ও উজানের পাহাড়ি ঢলে মঙ্গলবার রাত থেকে আবারও পানি বাড়ছে। কৃষকরা বীজতলা রেডি করছেন কেউ কেউ বীজ ফেলবেন, না রাখবেন দুটানায় আছেন।

পানিবৃদ্ধি অব্যাহত থাকলে ৫ম দফা বন্যায় আগামি মওসুমি ফসল উৎপাদন পুরোটাই ব্যহত হওয়া-সহ জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকায় উৎকন্ঠায় ভূগছেন উপজেলাবাসী। পর পর চারদফা বন্যার ক্ষত না শুকাতেই আবারও ৫ম দফা বন্যার অশনি সংকেত।

এ দিকে বন্যার্তদের মাঝে বিতরণকৃত ত্রান অপ্রতুল বলে জানান ভূক্তভোগিরা। তাই বন্যা পরবর্তী পূনর্বাসনে ক্ষতিগ্রস্তদের সঠিক তালিকা প্রণয়ন করে গৃহ নির্মাণ, চারা, বীজ, সার, কৃষি উপকরণ বিনামূল্যে বিতরণসহ সাবেক কৃষিঋণ মওকুফ করে বিনাসুদে নতুন ঋণ প্রদানের জোর দাবি জানান ভূক্তভোগিরা।

অপরদিকে প্রশাসনের সুষ্ঠ তদারকিতে বরাদ্দকৃত রিলিফের চালসহ বিভিন্ন সহায়তা বন্টনের আহবান জানান অভিজ্ঞ মহল। কেননা, সাধারণত রাজনৈতিক জনপ্রতিনিধিগণ হাতে গনা দুই একজন বাদে সবাই নিজ নিজ আযত্বের লোক আর কর্মীদের ত্রাণ বিতরণে বেশি উৎসাহি।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares