এবার জাফলং জিরো পয়েন্টে অভিযান চালিয়ে পাথর জব্দ, জরিমানা

প্রকাশিত: ২:০৬ পূর্বাহ্ণ, জুলাই ২৯, ২০২০

এবার জাফলং জিরো পয়েন্টে অভিযান চালিয়ে পাথর জব্দ, জরিমানা

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং জিরো পয়েন্টের পাথর চুরির বিরুদ্ধে এ্যাকশনে নেমেছে উপজেলা প্রশাসন। জাফলং পর্যটন স্পটের জিরো পয়েন্টের প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে অবৈধভাবে পাথর উত্তোলন বন্ধে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিবের নেতৃত্বে মঙ্গলবার সন্ধা ৬ টা হইতে রাত ৯টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

এসময় জাফলং জিরো পয়েন্ট এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে ৪ জনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে ১০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা আদায় এবং জিরো পয়েন্টে থেকে নিয়ে আসা পাথর জব্দ করে তা ৯ লক্ষ ৫০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। পাথর নিলাম থেকে আসা টাকা সরকারের কোষাগারে জমাও দেয়া হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) এএকেএম নুর হোসেন নির্ঝর, বিজিবি’র সংগ্রাম বিওপির ক্যাম্প কমান্ডার নওশের আলী, গোয়াইনঘাট থানার এএসআই রুহুল আমিন, ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের এএসআই আবু সালেহসহ পুলিশ ও বিজিবি সদস্যগণ।

এ ব্যাপারে গোয়াইনঘাটের ইউএনও মো. নাজমুস সাকিব জানান, জাফলংয়ের জিরো পয়েন্টের প্রাকৃতিক সৌন্দর্য বিনষ্ট করে অবৈধভাবে একটি চক্র পাথর উত্তোলন করছে এমন সংবাদের ভিত্তিতে তাৎক্ষনিক অভিযান পরিচালনা করে পাথর জব্দ করে নিলামে বিক্রি করা হয়। একই সাথে অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে আটক ৪ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাও করা হয়। অবৈধভাবে পাথর উত্তোলনের সঙ্গে জড়িত বাকি অপরাধীদেরও আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি কানাইঘাটের লোভাছড়াসহ বিভিন্ন স্থানে অবৈধভাবে পাথর উত্তোলন ও পাথর মজুদের বিরুদ্ধে অভিযান চালায় প্রশাসন। এসব অভিযানে বিপুল পরিমান পাথর জব্দ করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares