সিলেটের দুই ল্যাবে আরও ৭৬ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১১:২৮ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০

সিলেটের দুই ল্যাবে আরও ৭৬ জনের করোনা শনাক্ত

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: সিলেটের দুই ল্যাবে একদিনে আরও ৭৬ করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (২৪ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে ৫২ জনের এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২৪ জনের করোনা শনাক্ত হয়। সবমিলিয়ে সিলেট বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৩২০ জনে।

শুক্রবার ওসমানীর ল্যাবে শনাক্ত হওয়া ৫২ জনের মধ্যে সিলেট জেলার ৪৪ জন, সুনামগঞ্জের ৪ জন, হবিগঞ্জের ২ জন ও মৌলভীবাজারের ২ জন রয়েছেন। অন্যদিকে শাবিপ্রবির ল্যাবে শনাক্ত হওয়া ২৪ জনের সিলেটের ১৫ জন ও সুনামগঞ্জের ৯ জন রয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় ওসমানীর তথ্য নিশ্চিত করে জানান, নতুন শনাক্ত হওয়াদের মধ্যে পাঁচজন চিকিটসকসহ বেশ কয়েকজন আইনশৃক্ষলা বাহিনীর সদস্য রয়েছেন।

এছাড়া সিলেটের জেলার ৪৪ জন শনাক্তের তথ্য জানিয়ে তিনি বলেন, সুনামগঞ্জের ৪ জন, হবিগঞ্জের দুইজন ও মৌলভীবাজারের ২ জন রয়েছেন। সিলেট জেলায় শনাক্তদের মধ্যে সদর ও সিটি করপোরেশন এলাকার ৩৮ জন, দক্ষিণ সুরমার ৩ জন, জকিগঞ্জ, গোয়াইনঘাট ও ফেঞ্চুগঞ্জ উপজেলার একজন করে রয়েছেন।

এদিকে, শুক্রবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এদিন শাবির ল্যাবে ১৩৫ টি নমুনা পরীক্ষায় এই ২৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ২৪ জনের মধ্যে সুনামগঞ্জের ৯ জন ও সিলেটের ১৫ জন রোগী রয়েছেন।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে আজ সুনামগঞ্জ জেলার ৬৬ টি ও সিলেটের ৬৯ টি নমুনা মিলে মোট ১৩৫ টি নমুনা সংগ্রহ করা হয়। সবকটি নমুনা পরীক্ষা করা হলে এই ২৪ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares