বিকালে সিলেটে এমএ হকের জানাজা, রাতে বালাগঞ্জে দাফন

প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

বিকালে সিলেটে এমএ হকের জানাজা, রাতে বালাগঞ্জে দাফন

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক :: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ হকের নামাজে জানাজা শুক্রবার বাদ আসর সিলেট নগরীর মানিকপীরের টিলা সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে, এবং এরপর তাকে তার গ্রামের বাড়ি বালাগঞ্জে দাফন করা হবে।

এমএ হক নিউমোনিয়া ও করোনাভাইরাসের উপসর্গ নিয়ে শুক্রবার সকাল সাড়ে ১০টায় সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত মঙ্গলবার বিকালে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার রাতে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান। করোনার শনাক্তকরণ পরীক্ষার জন্য গতকাল বৃহস্পতিবার তার শরীরের নমুনা সংগ্রহ করা হয়। এখনও নমুনা পরীক্ষার রিপোর্ট আসেনি।

হাসপাতালের চিকিৎসক নাজমুল ইসলাম বলেন, “উনার শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের উপসর্গ ছিল। তাছাড়া তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কিনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে।

বিএনপির সিলেট জেলা আহ্বায়ক কমিটির সদস্য কাইয়ুম চৌধুরী জানান, শুক্রবার বিকালে আছরের নামাজের পর সিলেট শহরের মানিকপীরের টিলা সংলগ্ন মাঠে এম এ হকের জানাজা হবে। পরে এশার নামাজের পর বালাগঞ্জের দেওয়ানবাজার ইউনিয়নের কুলুমা গ্রামে বাবা-মায়ের পাশে তাকে দাফন করা হবে।

এম এ হক এর পুরো নাম মুহাম্মদ আব্দুল হক। তিনি ১৯৫৪ সালের ১ জুলাই সিলেটে জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি বালাগঞ্জ উপজেলার দেওনাবাজার ইউনিয়নের কলুমা গ্রামে। এম এ হক বিভিন্ন সময় সিলেট জেলা ও মহানগর বিএনপির সভাপতি ছিলেন। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। সবশেষ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টার দায়িত্ব পান তিনি।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক বার্তায় এমএ হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares