করোনা মোকাবেলায় আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

করোনা মোকাবেলায় আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস সংকট মোকাবেলায় আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এমপি।

তিনি বলেন, কোভিড-১৯ মোকাবিলায় ইতিমধ্যেই সরকার দুই হাজার চিকিৎসক ও পাঁচ হাজার ৫৪ জন স্টাফ নার্স নিয়োগ দিয়েছে। এখন রোগীর সংখ্যা বাড়ায় আরো দুই হাজার চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চলছে।

সোমবার (২২ জুন) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনা প্রতিনিধি দলের সাথে বিদায়ী সাক্ষাতে তিনি এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, করোনাভাইরাস বিশ্বে একেবারে নতুন ভাইরাস। চীনারা এর সঙ্গে ভালোভাবেই লড়ছে। তাদের মেডিকেল টিমের অভিজ্ঞতা বিনিময় বাংলাদেশের জন্য পাথেয় হয়ে থাকবে। চীন শুধু এই মেডিকেল টিম দিয়েই সহযোগিতা করেনি মেডিকেল সরঞ্জাম দিয়েও কোভিড-১৯ মোকাবিলায় সহায়তা করছে।

তিনি বলেন, করোনাভাইরাসে টিকা আবিষ্কারে চীন সক্ষম হলে বন্ধু রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে অগ্রাধিকার দেবে। আমি এ জন্য চীনের রাষ্ট্রপতির কাছে বিশেষভাবে অনুরোধ করছি। তবে, মাস্ক ও সামাজিক দূরত্ব পালন করা এ রোগ থেকে দূরে রাখার সর্বোত্তম পন্থা। এ মেডিকেল টিম যে রিপোর্ট দেবে তা আমাদের এ রোগ মোকাবিলায় কাজে দেবে।

এর আগে বিমানবন্দর চত্বরে চীনা মেডিকেল টিমকে সংবর্ধনা দেওয়া হয়।

এ দলে চীনা বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদরা ছিলেন। চীনা মেডিকেল টিম বাংলাদেশে দু’সপ্তাহ অবস্থানকালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের পরিদর্শন করেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে নিয়ে কাজ করেছেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares