সিলেটে মসজিদে মসজিদে ঈদের নামাজ আদায়, করোনামুক্তির আহাজারি

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, মে ২৫, ২০২০

সিলেটে মসজিদে মসজিদে ঈদের নামাজ আদায়, করোনামুক্তির আহাজারি

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : সিলেটে সামাজিক দূরত্ব নিশ্চিত করে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদ ও কুদরত উল্লাহ জামে মসজিদে দুই দফায় এ অঞ্চলের বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এ ছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সিলেটের বিভিন্ন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। তবে মুসলধারে নামা বৃষ্টির কারণে ঈদ জামাতের পূর্বনির্ধারিত সময়সূচিতে কিছুটা বিঘ্ন ঘটে।

হজরত শাহজালাল (রহ.) দরগাহ মাজার মসজিদ ও হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে দুটি ও সরকারি কালেক্টরেট মসজিদে চারটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সেখানে মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনে ৩ ফুট দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করেন।

এছাড়াও নগরের ২০০টি ও পুরো জেলায় পাঁচ হাজারের বেশি মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হয়। প্রতিটি মসজিদেই শান্তিপূর্ণ ও সামাজিক দূরত্ব মেনে নামাজ আদায়ে মুসল্লিরা আন্তরিক ছিলেন।

নগরের অধিকাংশ জায়গায় পুলিশ ও র্যাব সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে মুসল্লিদের সহযোগিতা করেন। হজরত শাহজালাল (রহ.) দরগাহ মাজার মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। এরপর দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হয় সাড়ে ৯টায়। জামাতের একটিতে ইমামতি করেন হাফিজ মাওলানা আসজাদ আহমদ ও অপরটিতে হাফিজ মাওলানা হুজায়ফা হুসাইন।

এদিকে বন্দরবাজার এলাকার সিলেট কালেক্টরেট মসজিদে সকাল ৭টা, ৮টা, ৯টা ও ১০টায় চারটি জামাত অনুষ্ঠিত হয়। নগরের হাজী কুদরত উল্লাহ জামে মসজিদের দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টায় একটি আর সাড়ে ৯টায় আরেকটি। একটিতে ইমামতি করেন মসজিদের ইমাম ও খতিব সাঈদ বিন নুরুজ্জমান আাল মাদানি এবং অপরটিতে মসজিদের মোয়াজ্জিন।

প্রতিটি মসজিদ ঈদের নামাজ শেষে মোনাজাতে অংশ নিয়ে মুসল্লিরা বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে মুক্তি ও অসুস্থদের সুস্থতা চেয়ে আল্লাহর দরবারে কান্নাকাটি করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares