গোয়াইনঘাটের হাফেজ আক্তারুল পিএইচপি কোরআনের আলো’র রানার্স আপ

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, মে ২২, ২০২০

গোয়াইনঘাটের হাফেজ আক্তারুল পিএইচপি কোরআনের আলো’র রানার্স আপ

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: দেশের অন্যতম জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল এনটিভির উদ্যোগে অনুষ্ঠিত পিএইচপি কোরআনের আলো প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ নিয়ে রানার্স আপ হয়েছে সিলেটের গোয়াইনঘাটের সুযোগ্য সন্তান হাফিজ
আক্তারুল ইসলাম।

গতকাল ২১ মে ঢাকায় পিএসপি কোরআনের আলো প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে দ্বিতীয় স্থান অর্জন করেন গোয়াইনঘাটের হাফিজ আক্তারুল ইসলাম। হাফিজ আক্তারুল ইসলাম সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৮ নং ইউনিয়নের ফুলতৈলছগাম গ্রামের রিয়াজ উদ্দিন রহিমা বেগম দম্পতির ২য় ছেলে এবং সিলেট ওসমানী বিমানবন্দর ফরিদাবাদ মাদ্রাসার ছাত্র।

তার বড় ভাই মোঃ গোলজার হোসেন গুলজার হোসেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের একজন ছাত্র। ক্ষুধে মেধাবী এ কোরআনের পাখি হাফিজ আক্তারুল ইসলামের দরিদ্র বাবা গ্রামের ভেতরেই ছোট্ট একটি মুদি দোকান দিয়ে জীবন-জীবিকা চালিয়ে আসছিলেন। এ দোকানের আয় থেকেই তার পরিবার চালানো ও ছেলেদের লেখাপড়া চালিয়ে আসছিলেন তিনি।

একান্ত আলাপচারিতায় হাফিজ আক্তারুল ইসলামের বাবা রিয়াজ উদ্দিন জানান, ৪ ছেলে আর স্ত্রী নিয়ে তার সংসার। বড় ছেলে গুলজার হোসেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্র। কোরআন প্রতিযোগিতা জাতীয় আসরে হাফিজ আক্তারুলের এমন সফলতায় গোয়াইনঘাটের ফুলতৈইলছগাম পুরোগ্রামের মানুষজন তার প্রশংসায় পঞ্চমূখ। শুক্রবার বাদ জুমা গ্রামের সর্বস্তরের মানুষজন মসজিদে বসে ভবিষতে তার লেখাপড়া চালিয়ে নিতে সব ধরণের সহযোগীতার ঘোষনা দিয়েছেন বলে জানিয়েছেন একই গ্রামের বাসিন্দা ও ৮নং তোয়াকুল ইউপি চেয়ারম্যান মোঃ খালেদ আহমদ।

এদিকে দেশের অন্যতম শীর্ষ এ কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দ্বিতীয় স্থান অর্জন করায় সিলেটের গোয়াইনঘাট জুড়ে আনন্দ বইছে। বিশেষ করে কওমি অধ্যুষিত এই অঞ্চলের মাদ্রাসা সমূহের শিক্ষক ছাত্র-ছাত্রীদের মধ্যে আনন্দ উচ্ছাসের যেন কমতি নেই। গোয়াইনঘাটের সর্বস্তরের আলেম-ওলামারা দেশের শীর্ষ কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দ্বিতীয় স্থান অর্জন করায় হাফিজ আক্তারুল ইসলামকে মোবারকবাদ জানাচ্ছেন।

গোয়াইনঘাটের এই কৃতি হাফিজের কোরআন প্রতিযোগিতায় রানার্সআপ অর্জন করায় সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী স্থানীয় সাংসদ ইমরান আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব হাফিজ আক্তারুলকে অভিনন্দন জানিয়েছেন।

জাতীয় পর্যায়ে কোরআন প্রতিযোগিতায় রানার্স আপ হওয়া গোয়াইনঘাটের হাফিজ আখতারুল ইসলামকে কওমী অধ্যুষিত অত্রাঞ্চলের আলেম-ওলামাদের পক্ষ থেকে স্বল্প পরিসরে সামাজিক দূরত্ব বজায় রেখে সংবর্ধনার আয়োজন করা হচ্ছে।

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2020
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares