এন আর ডি ফাউন্ডেশনের উদ্যোগে ৫টি গ্রামে ইফতার বিতরণ

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, মে ২২, ২০২০

এন আর ডি ফাউন্ডেশনের উদ্যোগে ৫টি গ্রামে ইফতার বিতরণ

Sharing is caring!

সিলেট :: সারাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে হতদরিদ্র, ছিন্নমূল, দিনমজুর ও অসহায় মানুষের পাশাপাশি নিম্ন-মধ্যবিত্ত আয়ের মানুষের মধ্যে রমজানের প্রয়োজনীয় ইফতার সামগ্রী বিতরণ করেছেন, তরুন সমাজসেবক ও আওয়ামীলীগের একজন সক্রিয় সদস্য মো: নাজিরুল ইসলাম খান। পবিত্র মাহে রমজানে আজ বৃহস্পতিবার ২নং সাদিপুর ইউনিয়নের বেগমপুর গ্রাম, ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়নের কিয়ামপুর, দৌলতপুর মশাখলা ও মশাদিয়া গ্রামের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ইফতারের আগে ৫টি গ্রামে সংগঠনের সহযুদ্ধাদের নিজ হাতে হতদরিদ্রদের মাঝে, প্রতিটি গ্রামের তালিকা অনুযায়ী প্রায় ১২০০ কর্মহীন অসহায় পরিবারে মধ্যে ইফতার সামগ্রী পৌঁছে দেয়া হয়।
কিয়ামপুর গ্রামের কৃতি সন্তান ও বিশিষ্ট সমাজসেবক মো: আশরাফ মিয়া তালুকদারের প্রস্তাবিত ও গ্রামের প্রবীন মুরব্বীদের সুপরামর্শে এবং তরুনদের সহযোগীতায় ইফতার বিতরণের এই ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন এন আর ডি ফাউন্ডেশন এর চেয়ারম্যান নাজিরুল ইসলাম খান। তার নিজের গড়ে তোলা সামাজিক সংগঠন আমরা নতুন প্রজন্মের সদস্যদের মাধ্যমে অসহায় পরিবারে সহায়তা দিয়ে যাচ্ছি।
এন আর ডি ফাউন্ডেশনের নতুন প্রজন্মের আজীবন সদস্য মো: আশরাফুল আলম বলেন একক পৃষ্টপোষকতায় আমরা নতুন প্রজন্মের আয়োজনে রমজান মাসজুড়ে ইফতার মাহফিল ও পথচারি রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করা হতো। কিন্তু এবার করোনা পরিস্থিতির কারণে ইফতার মাহফিল বাতিল করে এই ভিন্ন আয়োজনের ব্যবস্থা করা হয়েছে। অসহায় পরিবারগুলোর বাড়িতে ইফতার পৌঁছে দেয়া হচ্ছে। এর আগে বিভিন্ন এলাকায় এন আর ডি ফাউন্ডেশন কর্মহীন পরিবারকে চাল, ডাল, তৈল, আলু ও সাবান এবং বিভিন্ন রকমারী নিত্য প্রয়োজনীয় জিনিস দেয়া হয়।

নাজিরুল ইসলাম এর এই উদার মানবিকতা ও সমাজের কাছে দায়বদ্ধতার জায়গা থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে থাকেন।এর অংশ হিসেবে করোনা পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন অসহায় পরিবারগুলোকে সহায়তা দিয়ে আসছেন। এরকম সহায়তা দেয়া আগামীতে কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।
তিনি আরো বলেন আমাদের সংগঠনের জন্য সবাই দোয়া করবেন আমরা সব সময় মানব সেবাই নিয়জিত থাকতে পারি এবং গ্রামের তরুনদেরকে গুণীদেরকে সমাজিক কাজে এগিয়ে আসার জন্য উদ্ধাত আহব্বান জানান।

এসময় উপস্তিত: ছিলেন কিয়ামপুর গ্রামের স্বনামধন্য শ্রদ্ধাভাজন মুরব্বি মো:আতাউর রহমান (রজব) জনাব দুদু মিয়া, আশিল মিয়া, মোয়াজ্জেম হোসেন, তোফাজ্জুল হোসেন, সাজ্জাদ মিয়া, শ্যামল আহমদ, ইউপি সদস্য শাহেন আহমদ ও সংগঠনের আজীবন সদস্য মো: আশরাফুল আলম, সদস্য শেখ মো: ছালেহ উদ্দীন এবং বাচ্চু মিয়া প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2020
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares