সুনামগঞ্জে বাউল রণেশ ঠাকুরের গানের ঘরে আগুন, যুবক আটক

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, মে ২০, ২০২০

সুনামগঞ্জে বাউল রণেশ ঠাকুরের গানের ঘরে আগুন, যুবক আটক

Sharing is caring!

সুনামগঞ্জ প্রতিনিধি :: বাউল সম্রাট শাহ আবদুল করিমের শীষ্য বাউল রণেশ ঠাকুরের বাউল গানের আসরঘর ও যন্ত্রাংশ পুড়িয়ে দেওয়ার ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। তিনি উজানধল গ্রামের এলাম উদ্দিনের পুত্র ফরহাদ আহমদ (২৫)। এ ঘটনায় থানায় নিয়মিত মামলা দায়ের করেছেন বাউল রণেশ ঠাকুর।

এদিকে বুধবার বিকালে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ও পুলিশ সুপার মো. মিজানুর রহমান দিরাই উপজেলার উজানধল গ্রামের গিয়ে বাউল রণেশ ঠাকুরের বাস্তভিটা পরিদর্শন করেছেন। সুনামগঞ্জ জেলা প্রশাসক তাৎক্ষণিক ঘর তোলার জন্য ৩ বান টিন বরাদ্দ দিয়ে তার আসরঘর করে দেওয়ার অঙ্গীকার করেছেন। পুলিশ সুপার বাউলকে ন্যায় বিচার পাবার আশ্বাস দিয়েছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, আমি বাউলের বাড়িতে গিয়ে তার সঙ্গে কথা বলেছি। তিনি এখনো মর্মাহত। আমরা তাকে নগদ সহায়তার পাশাপাশি টিনও দিয়ে এসেছি। সরকারিভাবে আমরা তার আসরঘর তৈরি করে দেব।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, আমরা বাউলের ঘর পোড়ার বিষয়টি গুরুত্বসহকারে দেখছি। এ ঘটনায় তিনি অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। আমরা সন্দেহভাজন হিসেবে এক যুবককে আটক করেছি। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাউলের ঘর ও যন্ত্রাংশ যারা পুড়িয়ে দিয়েছে আমরা তাদের সবাইকে খুজে বের করব।

উল্লেখ্য, গত রবিবার রাতে বাউল রণেশ ঠাকুরের গানের আসর ঘর পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এতে তার ৪০ বছরের সঙ্গীত সাধনার সবযন্ত্রপাতিসহ গানের খাতাটিও পুড়ে ছাই হয়ে গেছে।

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2020
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares