সিলেটের অসহায় মানুষের পাশে পুলিশ সদস্য সফিকুল আলম রুবেল

প্রকাশিত: ২:১০ পূর্বাহ্ণ, মে ১৬, ২০২০

সিলেটের অসহায় মানুষের পাশে পুলিশ সদস্য সফিকুল আলম রুবেল

Sharing is caring!

টিটু তালুকদার :: “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য”। এই কথাটি মাথায় রেখে অভিরাম গরিব, অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন একজন মানবতার ফেরিওয়ালা পুলিশ সদস্য সফিকুল আলম রুবেল।

পুলিশ সদস্য সফিকুল আলম রুবেল নিজের জমানো টাকা, বৈশাখী ভাতা, বেতন এবং ঈদ বোনাসের টাকা হতে তার নিজ গ্রাম, প্রতিবেশী গ্রাম এবং সিলেটের বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী, নগদ অর্থ ভিতরণ করে যাচ্ছেন। এ পর্যন্ত তিনি প্রায় ৮৫ টি পরিবারকে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন।

এই সেচ্ছাসেবী তরুণ পুলিশ সদস্য ১৯৯৩ সালে সুনামগঞ্জ জেলার, তাহিরপুর উপজেলার, পুরানঘাট গ্রামে এক সম্ভ্রান্ত ধনী পরিবারে জম্মগ্রহণ করেন। তার বাবা ১৯৭১ সালের রক্তক্ষয়ী যুদ্ধের একজন বীর মুক্তিযোদ্ধা এবং পেশায় একজন আদর্শবান শিক্ষক ছিলেন। তার ৬ ভাই, বোনের মাঝে ০৪ জনই সরকারি চাকুরীরত আছেন। পরোপকারী পুলিশ সদস্য তার বাবার দেখানো দেশপ্রেমের পথেই হাঁটছেন।

তিনি বর্তমানে সিলেট মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মহোদয়ের কার্যালয়ে কর্মরত আছেন। প্রতিদিন নিজের অফিসের কাজ শেষে তিনি বিকালে এবং রাতে মানব সেবা করে যাচ্ছেন। পুলিশ সদস্য সফিকুল আলম রুবেল এর কাছে তার মানবিক কাজের কথা জানতে চাইলে তিনি বলেন, আমি সারা জীবন মানুষের সেবা করে মরতে চাই। ছোট বেলা থেকেই বাবার মুখে যুদ্ধের গল্প শুনতাম।

মুক্তিযুদ্ধের ইতিহাস শুনে সিন্ধান্ত নেই দেশের জন্য কিছু করার। তখন থেকেই স্বপ্ন দেখি বড় হয়ে পুলিশের চাকরি করার। কারণ পুলিশের চাকরি করলে খুব কাছ থেকে জনগণের সেবা করা যায়। মানবিক কাজে উৎসাহ দেওয়ার জন্য আমার উর্ধ্বতন স্যার, বন্ধু, ছোট ভাই, বড় ভাইদের ধন্যবাদ জ্ঞাপন করছি। আমার মানবিক কাজগুলো ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2020
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

………………………..

shares