পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে ওসমানী হাসপাতাল কর্মচারীদের বিক্ষোভ

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, মে ১১, ২০২০

পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে ওসমানী হাসপাতাল কর্মচারীদের বিক্ষোভ

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন ওসমানী হাসপাতালের ৮২ জন আউটসোর্সিং কর্মী। তাদের অনেকের ঘরে খাবার নেই। যেখানে ঠিকাদারী প্রতিষ্ঠান তাদেরকে অগ্রিম বেতন দেওয়ার কথা সেখানে পাঁচ মাসের বেতন আটকে রেখেছে। তাদের দুই মাসের বেতন ওসমানী হাসপাতালে উপ-পরিচালক হিমাংশু রায়ের কাছে কোম্পানী প্রদান করলেও তিনি তাদের সেই বেতন পরিশোধ করছেন না। এনিয়ে তাদের প্রায় পাঁচ মাসের বেতন ‘কৃষ্ণা সিকিউরিটি সার্ভিস লিমিটেড’র কাছে আটকে আছে।

সেই বেতনের দাবিতে গত ২৫ এপ্রিল ওসমানী মেডিকেলের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। পরে উপ-পরিচালক তাদেরকে ১০ মে বেতন পরিশোধ করার কথা বলেন। কিন্তু তারিখ অনুযায়ী উপপ-রিচালকের কাছে গেলে তিনি বেতন না দিয়ে বলেন, তোমরা মোতাদের কোম্পানীর সাথে যোগাযোগ করে দেখতে পারো। আমাদের কাছে এখন পর্যন্ত কোম্পানী কোন বেতন দেয়নি।

আজ সোমবার (১১ এপ্রিল) ওসমানী মেডিকেলের সামনে আউটসোর্সিং কর্মচারীরা বকেয়া বেতন-ভাতার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন। তাদের এই আন্দোলন আজ থেকে শুরু হয়েছে প্রতিদিন চলবে।

অবস্থান কর্মসূচিতে দ্রুততম সময়ের মধ্যে বেতন-ভাতা পেতে সংশ্লিষ্টদের কাছে দাবি জানিয়েছে তারা বলেন, দীর্ঘ পাঁচ মাস তাদের বেতন বন্ধ থাকা পরিবার নিয়ে অনেক কষ্টে জীবন যাপন করছেন। কিন্তু বেতনের জন্য সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান ‘কৃষ্ণা সিকিউরিটি সার্ভিস লিমিটেড’র আশ্বাসই এখন নাভিশ্বাস হয়ে দাঁড়িয়েছে। টানা পাঁচ মাস বেতনভাতা না পাওয়ায় মানবেতর জীবনযাপন করছেন আউটসোর্সিং কর্মীরা।

জানা যায়, ২০১৮ সালে ওসমানী মেডিকেলে ৮২ জন আউটসোর্সিং কর্মচারী নিয়োগের জন্য কাজটি পায় ‘কৃষ্ণা সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ নামক ঠিকাদারী প্রতিষ্টান। নিয়োগের পর আউটসোর্সিং কর্মীদের বেতন প্রদান করা হলেও গত পাঁচ মাসের বেতন-ভাতা বকেয়া রয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে। ফলে বাসা ভাড়া, যাতায়াত খরচসহ পরিবারের দৈনন্দিন ব্যয় নির্বাহ করতে হিমশিমে পড়তে হচ্ছে। অনেকেই ধারদেনা করে ঋণগ্রস্ত হয়ে পড়েছেন। দীর্ঘদিন বেতন না পাওয়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন আউটসোর্সিংয়ে নিয়োগপ্রাপ্ত কর্মীদের।

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2020
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

………………………..

shares