করোনা মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে মাঠে ওসি আব্দুল আহাদ

প্রকাশিত: ২:৫৯ পূর্বাহ্ণ, মে ৬, ২০২০

করোনা মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে মাঠে ওসি আব্দুল আহাদ

Sharing is caring!

সুবাস দাস, গোয়াইনঘাট :: করোনা দুর্যোগ মোকাবেলায় সিলেটের গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদ সাধারণ মানুষকে সচেতন করতে উপজেলার প্রতিটি এলাকা চষে বেড়াচ্ছেন। সেই সাথে গ্রামের অসহায় ও কর্মহীনদের খোঁজখবর নিচ্ছেন। অন্যদিকে জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের নির্দেশে খাদ্যসামগ্রী নিয়ে অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন তিনি। সে জন্য ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন এই কর্মকর্তা।

জানা যায়, বাংলাদেশ পুলিশের সুনাম রক্ষায় দিন-রাত নিরলসভাবে কাজ করে পুলিশের ভাবমূর্তিকে সাধারণ মানুষের কাছে প্রশংসিত করছেন এই পুলিশ কর্মকর্তা। বাংলাদেশে করোনা প্রাদুর্ভাব শুরু থেকেই গোয়াইনঘাটের জনগনকে সচেতন ও ঘরমুখি করতে দিন-রাত ছুটে চলেছেন উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।

এদিকে করোনা মোকাবেলায় দেশে যখন ধান কাটার শ্রমিক সংকটে পড়ে কৃষকের মাথায় হাত। ঠিক তখনি অসহায় হতদরিদ্র কৃষকের পাশে দাঁড়িয়েছেন এই মানবিক পুলিশ কর্মকর্তা। ইতিমধ্যে গোয়াইনঘাটে দুইজনের করোনা ধরা পড়েছে। যার ফলে গোয়াইনঘাটে করোনার ঝুকি আরও বেশি বাড়ছে। আর এই ঝুকির মধ্যে থানার সকল পুলিশ সদস্যদের নিয়ে মাঠে কাজ করছেন ওসি আব্দুল আহাদ।

এই মানবিক ওসি আব্দুল আহাদ গোয়াইনঘাট থানায় সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এই থানায় যোগদানের পর থেকে মাদক, চোরা চালান, চুরি, ছিনতাই, ডাকাতি নির্মূলে ব্যাপক ভূমিকা পালন করে আসছেন। অতিথে অন্যান্য অফিসারদের পক্ষে তা সম্ভব হয়নি। পুলিশের এই কর্মকর্তা কয়েক বার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন।

এবিষয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ বলেন, করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে সিলেট জেলার সুযোগ্য পুলিশ সুপার মহোদয় এর নির্দেশে সাধারণ মানুষকে সচেতন করতে উপজেলার প্রতিটি এলাকার হাট বাজারে মাইকিং করা হচ্ছে। তাদেরকে করোনা প্রতিরোধে সতর্ক করার জন্য সবধরনের কাজ করে যাচ্ছি। সেই সাথে গ্রামের অসহায় ও কর্মহীনদের খোঁজখবর নেওয়া হচ্ছে। কর্মহীন অসহায়দের মাঝে আমাদের সাধ্য মতো খাদ্যসামগ্রী বিতরণ করছি এবং সাধারণ মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। সেই সাথে মানুষের জান-মালের নিরাপত্তা দিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, মাননীয় পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম স্যারের নির্দেশনা মতে গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নে লকডাউন কৃত পরিবারের জন্য স্যারের পাঠানো উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। সেই সাথে এসপি স্যার এর পক্ষ থেকে তাদের সার্বিক খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

লকডাউন থাকাকালীন সময়ে গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে এসব পরিবারের সার্বক্ষণিক খোঁজ খবর রাখাসহ সকল ধরনের সহযোগিতা করা হবে বলেও জানান ওসি।

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2020
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

………………………..

shares