জীবনের ঝুঁকি নিয়ে মানুষের চিকিৎসা দিচ্ছেন পিজির পরিচালক ব্রিগেডিয়ার মাহবুবুল হক

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

জীবনের ঝুঁকি নিয়ে মানুষের চিকিৎসা দিচ্ছেন পিজির পরিচালক ব্রিগেডিয়ার মাহবুবুল হক

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : প্রাণঘাতি “করোনা ভাইরাস” মহামারীতে, যেখানে পদে পদে নিজ জীবনের ঝুঁকি, তা জেনেও জাতী’র এ দুঃসময়ে অবিরাম মানুষদেরকে চিকিৎসা সেবা দিয়ে আসছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের(পিজি) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক।


অতীতেও দেশের কঠিন কঠিন সমস্যার মুহূর্তগুলিতে উনি চৌকস সিদ্ধান্ত গ্রহনের মাধ্যমে, সাফল্যের সাথে সমাধান করেছেন। সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক থাকাকালীন, ২০১৭ ইং সালে, আতিয়া মহলের বোমা হামলা, ২০১৮ ইং সালে, ডঃ জাফর ইকবাল স্যারের উপর সন্ত্রাসী হামলা ও জাতীয় নির্বাচনে শতশত আহতদের চিকিৎসা সহ, হাসপাতালের ব্যাপক উন্নয়ন সাধনে অবদান রেখেছেন। 


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের(পিজি) পরিচালক হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে, দেশে মারাত্মক ডেঙ্গু জ্বরের সময়, শতশত রোগীর চিকিৎসা ও একাধিক সেনসেটিভ বন্দী রোগীর চিকিৎসা তদারকিতে অত্যান্ত সফলতার স্বাক্ষর রেখে চলেছেন। 


বর্তমানে সারা বিশ্বের করোনা মহামারীতে, বাংলাদেশের এই জাতীয় দুর্যোগে, ভুক্তভোগী মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে নিরলসভাবে দায়িত্ব পালন করে চলেছেন এই জনদরদী মানুষটি। হাসপাতালের ফিভার ক্লিনিকে, প্রতিদিন শতশত “করোনা” সন্দেহদেরকে পরীক্ষা নিরীক্ষা করে, করোনা রোগী সনাক্তকরণ করা হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে এই নির্ভীক সৈনিক, রোগীদের সর্বোচ্চ সেবাপ্রদান নিশ্চিতকরণে, আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। 

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

………………………..

shares