করোনা সংক্রমণের ঝুঁকিতে সিলেট নগরীর কালীঘাটের জনসমাগম

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

করোনা সংক্রমণের ঝুঁকিতে সিলেট নগরীর কালীঘাটের জনসমাগম

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: নভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সন্ধ্যার পর থেকেই সকল দোকানপাট বন্ধ করে দেওয়া হচ্ছে। গত ২৬ মার্চ থেকে ফাঁকা হয়ে আছে সিলেট নগরীর রাস্তা-ঘাট।

নগরীতে সকল মার্কেট ও দোকান দোকান-পাট বন্ধ থাকার ফলে সড়কেও মানুষের উপস্থিতি কম। নেই সড়কে যানজট। একই অবস্থা নগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, রিকাবীবাজার, মেডিকেল রোড ও আম্বরখানাসহ নগরীর প্রত্যেকটি সড়কের।

কিন্তু সিলেটের বাণিজ্যিক এলাকা কালীঘাটের চিত্র দেখে মনে হয় ঈদ বাজার চলছে। কালিঘাটে চলছে নিত্যপণ্য বেচা-কেনার হিড়িক। বন্ধ ঘোষণার পর থেকে এখন পর্যন্ত কালিঘাটে যানযট গেলেই আছে। ঈদ আসলেও এমন যানযট সৃষ্টি হয় না কালীঘাটে। বর্তমানে প্রতিদিন সকাল থেকে শুরু করে গভির রাত পর্যন্ত দোকানপাটগুলোতে ভিড় জমে থাকে। গাড়ী নিয়ে চলাচল করা তো দূরের কথা মানুষ পায়ে হেটে যাতায়াত করতে পারছে না।

এদিকে একইসাথে জনসমাগম যাতে কম হয় সেজন্য মাঠে এসমপির পুলিশ সদস্যরা প্রতিনিয়ত মাকিং করছেন। যার সবচেয়ে গুরুত্বপূর্ণ হল মানুষকে নির্দিষ্ট সামাজিক দুরত্ব রেখে যার যার বাড়িতে অবস্থান করার আহ্বান জানান। কিন্তু কালীঘাটের ন্যায় তা ভিন্ন। সেখানে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত জনসমাগম লেগেই থাকে। এতে করে কালীঘাটে দিন দিন করোনার ঝুকি বাড়তে পারে বলে ধারণা করছেন নগরীর সচেতন মহল।

উল্লেখ্য: সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও এক আতংকের নাম ‘করোনা ভাইরাস’।ইতিমধ্যে আক্রান্ত ১৬৪ জন, যার মধ্যে ১৭ জন মৃত্যুবরণ করেছে ও সুস্থ ৩৩ জন।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares