সিলেটে বাড়ছে যান চলাচল ও মানুষের ভিড়

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০

সিলেটে বাড়ছে যান চলাচল ও মানুষের ভিড়

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : করোনাভাইরাস স্থবির করে রেখেছে গোটা বিশ্বকে। সিলেটের মার্কেট, বিপণিবিতান, শিক্ষা প্রতিষ্ঠান সব বন্ধ। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দেশবাসীকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। গত প্রায় এক সপ্তাহ এ নির্দেশ মেনে চললেও গত দু’দিন থেকে বাইরে বের হতে শুরু করেছেন সিলেটের মানুষ।

এতে করে সিলেট নগরী ও আশপাশের এলাকায় বাড়ছে যান চলাচল ও মানুষের ভিড়। তবে সিলেটের রাস্তা-ঘাটে ভিড় কমাতে এবং করোনার সংক্রমণ এড়াতে সমাগম না করে জনগণকে নিজ নিজ ঘরে থাকার অবিরাম প্রচারণা চালাচ্ছে প্রশাসন। তবুও সিলেটে চলছে গাড়ি, রাস্তায় বের হচ্ছেন মানুষ।

বৃহস্পতিবার সকালে নগরীর আম্বরখানা ও বন্দরবাজার এলাকায় যানবাহনের অবাধ চলাচল ছিল। রিকশা, প্রাইভেট কার, সিএনজিচালিত অটোরিকশা, ঠেলাগাড়িসহ নানা ধরনের যান যাত্রী ও পণ্য নিয়ে চলাচল করেছে।

শহরের অলি-গলিতে যানবাহন খুব একটা চলাচল না করলেও বিভিন্ন যুবকদের আড্ডা দিতে দেখা গেছে। শিশুদের রাস্তায় খেলতে দেখা গেছে।

বন্দরবাজার এলাকায় সকাল থেকেই মাইকিং করে মানুষকে সচেতন করার চেষ্টা করছে পুলিশ। জিন্দাবাজারে মহড়া দিয়েছে র‌্যাব। তবুও সিলেটে যান ও জন চলাচলে ব্যস্ততা কমেনি।

এদিকে গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, কোয়ারেন্টিন এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য বৃহস্পতিবার থেকে কঠোর অবস্থানে যাবে সেনাবাহিনী। স্থানীয় প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে দেশের সকল স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে। সরকার প্রদত্ত নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমন নির্দেশনার পরও সিলেটে গত কয়েকদিনের মতোই স্বাভাবিকভাবে চলছে যান চলাচল।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares