পুলিশও প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দেবে

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০

পুলিশও প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দেবে

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলা কার্যক্রম ও দরিদ্র মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দেবে পুলিশ। বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের জ্যেষ্ঠতার ভিত্তিতে এই অনুদানের টাকার পরিমাণ নির্ধারণ করা হয়েছে। গত ৩০ মার্চ বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে আগামি ৫ এপ্রিলের মধ্যে পুলিশ সদস্যদের টাকা দিতে বলা হয়েছে। এরপর সব টাকা অনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর তহবিলে হস্তান্তর করা হবে।

চিঠিতে বলা হয়েছে, করোনা মোকাবিলায় সরকারের সাহায্যের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা জমা করার পরিকল্পনা নেয়া হয়েছে। এজন্য আগামী ৫ এপ্রিলের মধ্যে অতিরিক্ত আইজিপি পদের সমমর্যাদার কর্মকর্তারা ২০ হাজার, ডিআইজি ১৫ হাজার, অতিরিক্ত ডিআইজি ১৩ হাজার, পুলিশ সুপার ১২ হাজার, অতিরিক্ত পুলিশ সুপার ৮ হাজার ও সহকারী পুলিশ সুপার পদে কর্মকর্তরা পাঁচ হাজার টাকা করে অনুদান দেবেন। পরিদর্শকসহ এর নিচের বিভিন্ন পদের কর্মকর্তাদের অনুদানের পরিমাণও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

এর আগে সশস্ত্র বাহিনীর সদস্যদের এক দিনের বেতন ৩০ কোটি ৭০ লাখ টাকা প্রধানমন্ত্রীর তহবিলে জমা দেওয়া হয়েছে।
এ ছাড়াও সেনাকল্যাণ সংস্থা, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে সর্বমোট ২৫ কোটি টাকা প্রদান করা হয়েছে।

বেসরকারি পর্যায়ে প্রথম দেশের শীর্ষ স্থানীয় প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা অনুদান দিয়েছে। সকল নৌসদস্যের এক দিনের বেতন ও নৌবাহিনী পরিচালিত অন্যন্য প্রতিষ্ঠান থেকে সর্বমোট চার কোটি ৫০ লাখ টাকা এবং সকল বিমান সেনাদের এক দিনের বেতন বাবদ ১ কোটি ২০ লাখ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদান করা হয়েছে।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares