গোয়াইনঘাটে খাদ্য সহায়তা পাচ্ছেন গৃহবন্দী ৪ হাজার ১শত পরিবার, ইউএনও নাজমুস সাকিব

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০

গোয়াইনঘাটে খাদ্য সহায়তা পাচ্ছেন গৃহবন্দী ৪ হাজার ১শত পরিবার, ইউএনও নাজমুস সাকিব

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: করোনা নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন বিশ্বের কোটি কোটি মানুষ। লাখো লাখো মানুষ সারা রাত নিজের সন্তানদের দিকে তাকিয়ে থাকেন আবার অনেকেই ভয়ে কাঁদছেন। অনেকে রাতেও ঘুমাতে পারছেননা করোনার চিন্তায়।

কীভাবে এই পরিস্থিতির মোকাবিলা করবেন সকলের পক্ষে তা বুঝা সম্ভব হচ্ছেনা।বৈশ্বিক মহামারী করোনার কারণে এমন পরিস্থিতি শুধু বাংলাদেশেই নয়, বিশ্বের সবখানেই এ ভাইরাস করোনা মহামারির আতঙ্ক। আবার আতঙ্কিত করোনার সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে কেউ কেউ গুজব ছড়াচ্ছেন।

নানা বিষয়ে মিথ্যা ও ভুল তথ্য আদান -প্রদানের মাধ্যমে মানুষকে আরও আতংকিত করে তুলছেন। অনেকেই ভুল তত্বের উপরে আশ্বস্ত হয়ে বিভ্রান্ত হচ্ছেন। ফলে তাঁদের স্বাভাবিক কাজ ও চিন্তা ভাবনায় নেতিবাচক প্রভাব ফেলছে। আর বাড়ি থেকে যেহেতু বের হতে পারছেন না কেউ, তাই দমবন্ধ লাগে অনেকের কাছে। আর এই মহাদূর্যগের সময়ে জনগণের পাশে দেবদূতের মতো দাঁড়িয়েছে সরকার।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে মাঠপর্যায়ে কাজ করছেন প্রশাসনিক কর্মকর্তা, কর্মচারী,পুলিশ বিভাগ। এছাড়াও জনপ্রতিনিধি, বিভিন্ন এনজিও কর্মকর্তা, কর্মচারীর পাশাপাশি সুশীল সমাজের মানুষ জনেরা।সরকারি /বেসরকারি বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, প্রিন্ট মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়ার মাধ্যমে করোনা ভাইরাস সম্পর্কে সঠিক ধারণা ও করোনা পরিস্থিতি প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করে; জনগণকে মেডিটেশন করা হচ্ছে।

এছাড়াও সিলেটের গোয়াইনঘাট উপজেলায় করোনা পরিস্থিতিতে গৃহবন্দী অসহায় পরিবার গুলোকে সরকার সাময়িক খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। প্রাথমিক ভাবে উপজেলার ১০টি ইউনিয়নের ৩ হাজার ৮ শতটি পরিবারে ১০ কেজি করে চাল, পাশাপাশি পেঁয়াজ, ডাল,তেল ও সাবানসহ আনুষাঙ্গিক দ্রব্যাদি দেয়া হচ্ছে।

ইতমধ্যে উপজেলার পূর্ব জাফলং ইউনিয়ন ও লেঙ্গুরা ইউনিয়নের গৃহবন্দী অসহায় পরিবার গুলোতে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এর আগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর নির্দেশনায় সিলেটের জেলা প্রশাসকের ত্রান তহবিল হতে প্রতিটি পরিবারে ১০কেজি চাল,৫ কেজি আলু,২ কেজি ডাল ও ১ লিটার সয়াবিন তেলসহ ৩ শতাধিক পরিবারে খাদ্য সহায়তা নিশ্চিত করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির নির্দেশে বিভিন্ন সামাজিক সংগঠন, রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে প্রায় ৩ হাজার পরিবারে ত্রানসামগ্রী বিতরণ করা হয়েছে। এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব বলেন,সামাজিক জনসচেতনতা সৃষ্টি করে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে হবে। করোনা ভাইরাস সম্পর্কে সরকারি নিয়মনীতি অনুসরণ করতে হবে।

এছাড়াও সরকারের প্রতিটি সিদ্ধান্ত বাস্তবায়নে সকলের সার্বিক সহযোগিতাই পারে করোনা পরিস্থিতি হতে উত্তোরন। তিনি জানান, সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি মহোদয়ের নির্দেশে জেলা প্রশাসকের ত্রান তহবিল হতে গোয়াইনঘাট উপজেলায় প্রথমে ৩ শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা নিশ্চিত করা হয়। পূনরায় ৩ হাজার ৮ শতাধিক পরিবারের জন্য ৩৮ মেট্রিকটন চাল ও নগদ ২ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ইতিমধ্যে উক্ত চাল ও নগদ টাকা বিতরণ শুরু হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares