কঠিন বিপদের সময়ে অসহায় মানুষের পাশে নেই গোয়াইনঘাটের সুযোগ সন্ধানী নেতাকর্মীরা

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

কঠিন বিপদের সময়ে অসহায় মানুষের পাশে নেই গোয়াইনঘাটের সুযোগ সন্ধানী নেতাকর্মীরা

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: ২৬ মার্চ থেকে গণপরিবণহন বন্ধ ঘোষণার পর কার্যত অঘোষিত লকডাউনে সারাদেশ। মধ্যবিত্তের ঘরে খাবারের যোগান থাকলেও নিম্ন-আয়ের মানুষের দিন চলে না। প্রশাসনের পাশাপাশি বেসরকারি সংগঠন ও কিছু ব্যক্তি তাদের সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন। তবে এমন দু:সময়ে মানুষের পাশে নেই সিলেটের গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগ ও বিএনপিরসহ অন্যান্য দলের নেতাকর্মীরা। এতে ক্ষুব্ধ সাধারণ মানুষ। মাঠে প্রশাসনের পাশাপাশি খদ্যসামগ্রী বিতরণ করছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ।

নানা প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে অভ্যস্ত বাঙালির সামনে এখন এক নতুন দুর্যোগ। একসঙ্গে পুরো দেশে এমন দুর্যোগ আগে আসেনি। করোনা ভাইরাসের মহামারি ঠেকাতে সরকারের নির্দেশে মানুষকে ঘরে থাকতে হচ্ছে বাধ্যতামূলকভাবে। এতে দিন আনে দিন খায় এমন দরিদ্র জনগোষ্ঠী রয়েছেন বিপাকে।

কিছু সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তি তাদের সহায়তায় এগিয়ে আসলেও মাঠে দেখা মিলেনি সুসময়ের কুকিলদের। এতে ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের মধ্যে।

দেশের বিভিন্ন স্থানের নিন্ম আয়ের মানুষ বলছেন ভোটের সময় প্রার্থী হয়ে বলেন আপনাদের পাশে আছি থাকবো। কিন্তু এখন বিপদের দিনে সুযোগ সন্ধানীরা অসহায় মানুষের পাশে নেই।

তবে ব্যতিক্রমও কিছু আছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের বরাদ্দের নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্য গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব তিনি নিজে মানুষের বাড়িতে পৌঁছে দিচ্ছেন এ সংকটের শুরু থেকে। এছাড়া কিছু এলাকায় দরিদ্র শ্রমজীবী মানুষকে পণ্য পৌঁছে দিয়ে টেলিফোনে খবর নিচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares