নার্সদের সুরক্ষায় অনতিবিলম্বে পিপিই সরবরাহের দাবি

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

নার্সদের সুরক্ষায় অনতিবিলম্বে পিপিই সরবরাহের দাবি

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : রাজধানীসহ সারাদেশে হাসপাতালে কর্মরত নার্সদের সুরক্ষার কথা বিবেচনা করে অনতিবিলম্বে তাদের জন্য পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) সরবরাহ করার জোর দাবি জানিয়েছেন স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ)।

আজ (রোববার) স্বানাপ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি সোনালী রানী দাস ও মহাসচিব ইকবাল হোসেন সবুজ এক যুক্ত বিবৃতিতে বলেন, বর্তমানে সারাবিশ্বে এক আতঙ্কের নাম করোনা ভাইরাস৷ যা নিয়ে মানুষ সবাই আতংকিত।যেখানে সাধারণ মানুষের জীবনের নিরাপত্তার কথা ভেবে স্কুল-কলেজ বন্ধ। পাশাপাশি মানুষের ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ। সেখানে নার্সরা তাঁদের মানবসেবার মহান ব্রত নিয়ে জীবন বাজি রেখে হাসপাতালগুলোতে মানসিকভাবে মহামারি করোনা মোকাবেলায় প্রস্তুত।

কিন্তু অতীব দুঃখ ও পরিতাপের বিষয় দেশের বিভিন্ন হাসপাতালগুলোতে নার্সরা তাদের নূ্যনতম নিরাপত্তা পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট পাচ্ছে না। ফলে নার্স সমাজ হতাশ।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, নার্সরা বর্তমান সরকারের প্রতি শ্রদ্ধাশীল এবং এদেশের প্রতি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে করোনা মোকাবেলায় সেবা দিতে বদ্ধ পরিকর। স্বাধীনতা নার্সেস পরিষদ “কভিড-১৯ “মোকাবেলায় নার্সদের সুরক্ষার কথা বিবেচনা করে অনতিবিলম্বে নার্সদের পার্সোনাল প্রটেক্টটিভ ইকুইপমেন্ট পিপিই ব্যবস্থা করে নার্সদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, সকলের সহযোগিতায় এবং মহান আল্লাহর অশেষ কৃপায় ইনশাআল্লাহ করোনার মতো মহামারীকে আমরা জয় করতে সক্ষম হবে এবং স্বাধীনতা নার্সেস পরিষদের স্থানীয় সকল শাখা কমিটির নেতৃবৃন্দকে করোনা ভাইরাস মোকাবেলায় স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করা সাধারণ নার্সদের পিপিই নিশ্চিত ও সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে ভূমিকা নেওয়ার জন্য অনুরোধ করা হলো৷

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares