দেশের বেশ কিছু স্থানে হঠাৎ রাতে গণহারে আযান : জনমনে আতংক

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২০

দেশের বেশ কিছু স্থানে হঠাৎ রাতে গণহারে আযান : জনমনে আতংক

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : বিশ্ব মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে দেশের বিভিন্ন জেলায় আজান দেওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত ১০টা থেকে রাত ১২টার মধ্যে এ আজান শুনা যায়।

চট্টগ্রাম, কুমিল্লা, নীলফামারী, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্নস্থানে মসজিদ আর ঘরের জানালা বা বারান্দায় দাঁড়িয়ে এ আজান দেন এলাকাবাসী। নগর ও গ্রামের অনেক জায়গাতেই আজান দেওয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে। নামাজের সময় ছাড়া হঠাৎ গ্রামের মসজিদের মাইকগুলোতে একযোগে আযান প্রচারিত হওয়া মানুষজন অনেকটা আতংকিত হয়ে উঠেন।

জানা গেছে, কয়েকটি ইসলামী সংগঠনের আহ্বানে সামাজিক যোগাযোগ মাধ্যমে একত্রিত হয়ে এই সম্মিলিত আজানের আয়োজন করা হয়। যদিও এ বিষয়ে কোনো নির্দেশনা ছিল না ইসলামিক ফাউন্ডেশনের।

বিশেষ করে চট্টগ্রাম নগরীর পাথরঘাটা, পশ্চিম মাদারবাড়ি, মোগলটুলী, কাটা বটগাছ এলাকা, আগ্রাবাদ, হাজীপাড়া, চৌহমুনী ও কর্ণফুলীসহ বিভিন্ন এলাকায় রাতে আজান শোনা যায় বলে অনেকে জানিয়েছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও অনেকে পোস্ট দেন।

অপরদিকে হবিগঞ্জে শহরের কয়েকজন বাসিন্দা জানান, শ্যামলী, গোসাইপুরসহ বিভিন্ন এলাকায় মসজিদে রাত ১১টার দিকে আজান দেওয়া হয়েছে। আজানের ধ্বনি শুনে তারা চমকে ওঠেন। এমন আজান নিয়ে দেশের বিশিষ্ট আলেমদের বক্তব্য পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares