সিলেটসহ সারাদেশে গণপরিবহন বন্ধ, নিয়ন্ত্রণে পুলিশ

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

সিলেটসহ সারাদেশে গণপরিবহন বন্ধ, নিয়ন্ত্রণে পুলিশ

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক :: করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে আজ থেকে সিলেটসহ সারাদেশে গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ৪ এপ্রিল পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

বুধবার থেকেই রাজধানীতে সব ধরনের গণপরিবহন কমই চোখে পড়েছে। বৃহস্পতিবার সকাল থেকে কোনো গণপরিবহন পথে দেখা যায়নি। দু-একটি প্রাইভেটকার ও মোটরসাইকেল চোখে পড়েছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে দেখা গেছে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং কেউ যেন ঘর থেকে বের না হয়, সে বিষয়টি তারা নিয়ন্ত্রণ করছে। এছাড়া নিয়ম ভেঙে পথে পরিবহন নামাতে না পারেন, সে বিষয়টিও নিশ্চিত করছে।

এর আগে মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় জানান যে, ‘ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন-এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহণ করা যাবে না।’ পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহন করা যাবে না বলেও ভিডিও বার্তায় উল্লেখ করা হয়।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার দেশবাসী, জনগণ, যাত্রীসাধারণ, মালিক-শ্রমিকসহ সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানাচ্ছে যে, আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে।’

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। এরপর এই ভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত প্রাণসংহারী এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২১ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

গত ৮ মার্চ বাংলাদেশেও প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানানো হয়। সর্বশেষ তথ্য অনুযায়ী গতকাল পর্যন্ত ৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন পাঁচজন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares