করোনাভাইরাস : সিলেট জেলা পুলিশ সুপারের নির্দেশে কঠোর ভূমিকায় প্রতিটি থানার অফিসারগণ

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

করোনাভাইরাস : সিলেট জেলা পুলিশ সুপারের নির্দেশে কঠোর ভূমিকায় প্রতিটি থানার অফিসারগণ

Sharing is caring!

নিজস্ব প্রতিনিধি :: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের উদ্যোগে সিলেট জেলার প্রতিটি থানার অফিসারগণ পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে এসপির নির্দেশে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় বিভিন্ন উপজেলার হাটবাজারে দোকান-পাট বন্ধ করে দেওয়া হয়।

সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম করোনাভাইরাস থেকে জনগণকে রক্ষা করতে ভাইরাস সংক্রমণ প্রতিরোধক জীবাণু নাশক ওষুধ স্প্রে মেশিন দ্বারা ছিটানো হয়েছে। বিভিন্ন ধরণের জীবণু নাশক ওষুধ ও লিফলেট বিতরণ থেকে অব্যাহত রাখছেন। পুলিশ সুপারের এই নির্দেশনা অনুযায়ী সকল থানার অফিসারগণ সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখতে ব্যাপক কঠোর ভূমিকা পালন করছে। করোনাভাইরাস থেকে জনসাধারনকে মুক্ত রাখতে বিভিন্ন ধরণের জীবাণু নাশক, লিফলেট বিতরন ও মাইকিং করে থাকেন। রাতের অন্ধকারে জনগণের যানমালের নিরাপত্তা দিয়ে যাচ্ছেন।

এছাড়া পুলিশ সুপারের উদ্যোগে ইতোমধ্যে জেলার প্রত্যেকটি থানা, তদন্তকেন্দ্র, পুলিশ ফাঁড়ি, চেকপোস্ট ও ক্যাম্পে প্রেরিত জীবাণুনাশক ওষুধ স্প্রে মেশিনের মাধ্যমে থানা, তদন্তকেন্দ্র, পুলিশ ফাঁড়ি, চেকপোস্ট ও ক্যাম্পের গুরুত্বপূর্ণ স্থাপনা এবং পয়েন্টসমূহে ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্প্রে করা হয়।

জানা যায়, প্রতিটি উপজেলা সদরের হাট-বাজার থেকে শুরু করে গ্রাম-গঞ্জের বাজারগুলো সন্ধার সাথে সাথে বন্ধ করে দেওয়া হয়। এই সকল বাজারের দোকান-পাটের পাহারার পাশাপাশি মানুষের ঘর-বাড়ির নিরাপত্তা দিচ্ছে পুলিশ। বর্তমানে থানা পুলিশের সদস্যরা মানুষের বাড়ি -বাড়ি গিয়ে মানুষকে সচেতন করছেন। সেই সাথে হোম কোয়ারেন্টে থাকা প্রবাসীদের খোজ-খবর নিচ্ছেন।

সিলেটের গোয়াইনঘাইট, জৈন্তাপুর, কোম্পানিগঞ্জ, কানাইঘাট, জকিগঞ্জ, বিয়ানীবাজার, গোলাপগঞ্জ, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, ওসমানীনগর, বিশ^নাথ থানাসহ বিভিন্ন এলাকায় খবর নিয়ে জানা যায় ভয়াবহ করোনাভাইরাস ঠেকাতে পুলিশ সদস্যরা কঠোর ভূমিকা পালন করছে। নোভেল করোনাভাইরাস যাতে কোন মানুষকে আক্রান্ত করতে না পারে সেই লক্ষে কাজ করে যাচ্ছে পুলিশ। জেলা পুলিশের এমন মহতি উদ্ধোগ দেখে পুলিশের প্রতি মানুষের ভুল ধারণা পাল্টে গেছে। পুলিশ জণগণের বন্ধু এটাই প্রমাণ করতে সক্ষম হয়েছে সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা পুলিশের সামগ্রিক গৃহীত কার্যক্রমের বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, জনসচেতনতাই একমাত্রই করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের একমাত্র হাতিয়ার। এরই প্রেক্ষিতে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিসহ ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জীবাণু নাশক স্প্রে ছিটানো কার্যক্রম চলমান রয়েছে। আগামিতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares