করোনা ভা্ইরাস : এখনও বন্ধ হচ্ছে না ধুপাগুলের স্টোন ক্রাশার মিল

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

করোনা ভা্ইরাস : এখনও বন্ধ হচ্ছে না ধুপাগুলের স্টোন ক্রাশার মিল

Sharing is caring!

আফজালুর রহমান চৌঃ :: করোনাভাইরাসকে কেন্দ্র করে বাড়তি সতর্কতার জন্য দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, মার্কেট, সরকারি-বেসরকারি অফিস, সিলেটের স্থানীয় সংবাদপত্র, পর্যটন কেন্দ্র, জনবহুল জায়গাসহ একের পর এক স্থান বন্ধ করার নির্দেশ দিয়েছে সরকার। তবে সরকারের সেই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে খোলা রাখা হয়েছে সিলেটের ধুপাগুলের স্টোন ক্রাশার মিলগুলো। যেখানে ঝুঁকির মধ্যেই দিনভর চালিয়ে যাচ্ছে মেশিনগুলো।

এতে এই স্টোন ক্রাশার মিল থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ট্রাক আসে পাথর সংগ্রহের জন্য। ট্রাকগুলো বুঝাই দিচ্ছে এখানকার শত শত শ্রমিক। ধুপাগুলে করোনা আক্রান্তের সম্ভাবনা বেশি রয়েছে বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল।

খাদিমনগর ইউনিয়ন ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোক্তার হোসেন জানান, বর্তমান পরিস্থিতিতে পরিবেশকে কিছুটা রক্ষা করার সার্থে ষ্টোন ক্রাশার বন্ধ করার অনুরোধ বারবার করা হচ্ছে।দেশব্যাপী স্কুল,কলেজ,শপিংমল,হোটেল,পর্যটন স্পষ্ট বন্ধ করা হয়েছে মানবিক কারনে।কিন্তু সদর উপজেলা খাদিমনগর ইউনিয়নের ধোপাগুল, মহালদিক,আটকিয়ার সহ বিভিন্ন জায়গাতে দাপটের সাথে ঘনবসতি এলাকায় ষ্টোন ক্রাশার চালিয়ে আমাদের আরও বিপদমুখি করা হচ্ছে। ধুপাগুলের স্টোন ক্রাশার মিল বন্ধে প্রশাসনের সহযোগিতা কামনা করছেন তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares