সাংবাদিক লিটনের উপর হামলা: দক্ষিণ সুরমার মাটি খেকো আহাদসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

সাংবাদিক লিটনের উপর হামলা: দক্ষিণ সুরমার মাটি খেকো আহাদসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: সিলেটে মাটি লুটের ঘটনায় সংবাদ প্রকাশ করায় দৈনিক খোলা কাগজের প্রতিনিধি ও অনলাইন পোর্টাল সিলেটের বার্তা ২৪ ডট কমের নিজস্ব প্রতিবেদক এবং সিলেট পোস্টের নিজস্ব প্রতিবেদক নিজামুল হক লিটনের উপর হামলা চালিয়েছে আ’লীগ নামধারী সন্ত্রাসীরা। তারা সাংবাদিক লিটনকে ঘেরাও করে মারধোর করে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় সাংবাদিক লিটন বাদি হয়ে মোগলাবাজার থানায় শুক্রবার রাতে মামলা দায়ের করেছেন। মামলায় আসামি করা হয়েছে আলমপুর এলাকার ভুমিদস্যু ও সন্ত্রাসী আব্দুল আহাদ, স্বপন নাথ ও জয়নাল আহমদকে। মামলা দায়ের করা হলেও এখনো আসামিদের গ্রেপ্তার করেনি পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, দক্ষিণ সুরমা উপজেলার আলমপুর ও আশপাশ এলাকায় বর্তমানে প্রবাসী সহ এলাকার নিরীহ মানুষের জমি থেকে জোরপূর্বক মাটি লুট করা হচ্ছে। সন্ত্রাসী আহাদ ও তার লোকজন জোরপূর্বক মাটি লুটের ঘটনায় কয়েক দিন আগে পত্রিকা ও অনলাইনে সংবাদ প্রকাশ করেন সাংবাদিক নিজামুল হক লিটন।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠে আব্দুল আহাদ ও সহযোগিরা। গত ১৮ ই মার্চ লিটন আলমপুর এলাকায় যান। এ সময় আব্দুল আহাদ, জয়নাল আহমদ সহ কয়েকজন সন্ত্রাসী এসে সাংবাদিক লিটনকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। এক পর্যায়ে লিটনের উপর তারা হামলা করে। হামলাকালে তারা লাঠিসোটা দিয়ে লিটনকে মারধোর করে।

এ সময় তারা লিটনের ক্যামেরা ভাংচুর ছাড়া মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। ঘটনার পর লিটনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সাংবাদিক লিটন জানান- হামলাকারী আব্দুল আহাদের নেতৃত্বে আলমপুর ও আশপাশ এলাকায় মাটি লুট করা হচ্ছে। স্থানীয়রা ভয়ে তার প্রতিবাদ করছেন না। এ ঘটনায় রিপোর্ট প্রকাশ করলে সে ক্ষুব্ধ হয়ে এ হামলা চালায়।

মামলার তদন্ত কর্মকর্তা মোগলাবাজার থানার সাব ইন্সপেক্টর রাজীব কুমার রায় জানিয়েছেন- আসামিদের খুজে পাওয়া যাচ্ছে না। তারা পলাতক রয়েছে। তবে তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহর রয়েছে বলে জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares