ভারত ফেরত ১৬ সাংবাদিক স্বেচ্ছা কোয়ারেন্টাইনে

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

ভারত ফেরত ১৬ সাংবাদিক স্বেচ্ছা কোয়ারেন্টাইনে

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : বিশ্বজুড়ে বন্ধু প্রতীম দেশগুলোর পেশাজীবিদের দক্ষতা উন্নয়নে ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আওতায় বিশেষ প্রকল্প ইন্ডিয়ান টেকনিক্যাল এন্ড ইকোনমিক কো-অপারেশন (আইটেক) শিক্ষা বৃত্তির কোর্স শেষ করে দেশে ফিরে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে রয়েছেন ১৬ জন সাংবাদিক।

গত ২৩ ফেব্রুয়ারী ভারত সরকারের আমন্ত্রণে এ কোর্সে অংশগ্রহণ করতে কলকাতায় গিয়েছিলেন তারা। সত্যজিৎ রায় ফিল্ম এন্ড টেলিভিশন ইন্সটিটিউটে ডিজিটাল এন্ড ইলেকট্রনিক মিডিয়া ম্যানেজমেন্টের উপর মাসব্যাপী কোর্স শেষে ভারতের কলকাতা থেকে শনিবার ফিরে আসে সাংবাদিক দলটি।

কোর্সে অংশগ্রহণকারী ৭১ টেলিভিশনের বিশেষ প্রতিবেদক নাজনীন মুন্নী জানান, এতদিন পরে বিদেশ থেকে ফিরে পরিবার থেকে আলাদা হয়ে থাকাটা বেশ কষ্টের তার পরেও নিজ দায়িত্ব ও দেশের প্রতি কর্তব্যবোধের জায়গা থেকে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে আছি। সকলের মঙ্গলের জন্য এই ছোট ত্যাগের মধ্যেও আনন্দ আছে।

ওই কোর্সের আরেকজন অংশগ্রহণকারী জাতীয় ইংরেজি দৈনিক ‘ডেইলি সান’ র স্টাফ রিপোর্টার জান্নাতুল ইসলাম রাহাদ জানান, অন্যান্যদের চাইতে সাংবাদিক হিসেবে আমাদের দায়িত্ববোধের জায়গাটা আরেকটু বড়। আমরা সমাজের নানা অসংগতি ও অনিয়মের কথা তুলে ধরি সুতরাং আমাদেরকে আরো বেশি নিয়মের মধ্যে থাকতে হয়। সাময়িক অসুবিধা হলেও এই হোম কোয়ারেন্টাইন উপভোগ করছি।

উল্লেখ্য কোর্সে অংশগ্রহণ করেছিলেন আমাদের বিশেষ প্রতিবেদক এম এ আমিন তিনি জানান, ‘আমি কারো ক্ষতির কারণ হব এটা কখনোই চাইনা। এতদিন পরে দেশে ফিরে পরিবার-পরিজন বন্ধু-বান্ধব থেকে দূরে থাকতে কষ্ট হওয়াটা খুব স্বাভাবিক কিন্তু আমার কাছে আমার স্বার্থের চাইতে দেশের স্বার্থ সবসময়ই বড়’।

ওই কোর্সে বাকি অংশগ্রহণকারী সাংবাদিকরা হলেন, নিউজ নাউ বাংলা’র সম্পাদক শামীম দৌলা, যমুনা টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক ও উপস্থাপক আহমেদ রেজা, সময় টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক রাশেদ বাপ্পি, বিডি নিউজ ২৪’র নিজস্ব প্রতিবেদক সাজিদুল হক, চ্যানেল আই’র নিজস্ব প্রতিবেদক আঞ্জুমান লায়লা নওশীন, এটিএন নিউজ’র নিজস্ব প্রতিবেদক ও উপস্থাপক আশিকুর রহমান অপু, ডিবিসি নিউজ’ র নিজস্ব প্রতিবেদক জাকারিয়া আহমেদ, দৈনিক পূর্বদেশ পত্রিকার সহ-সম্পাদক মির রাতুল হাসান, ডিবিসি নিউজ এর উপস্থাপিকা প্রিয়া কুণ্ডু, দৈনিক বণিক বার্তা’ র সহ প্রধান প্রতিবেদক জেসমিন মলি, ডিবিসি নিউজ’ র ইন্টারন্যাশনাল ডেস্ক রিপোর্টার সামিয়া জান্নাহ, বিডি নিউজ২৪’ র নিজস্ব প্রতিবেদক মেহেরুন নাহার মেঘলা এবং নিউজ এজেন্সি ইউএনবি’ র সহ-সম্পাদক শাপরান হক

সাংবাদিকতা মত একটি ব্যস্ততম পেশাতে থেকেও ১৬ সাংবাদিকের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকাকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ধন্যবাদ দিয়ে পোস্ট দিয়েছেন অনেকে। এছাড়াও তাদের নিজ নিজ অফিস থেকে ১৪ দিনের ছুটি মঞ্জুর করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares