করোনাভাইরাস: বন্ধ হচ্ছে না সিলেটের আবাসিক হোটেলগুলোতে পতিতাবৃত্তি

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

করোনাভাইরাস: বন্ধ হচ্ছে না সিলেটের আবাসিক হোটেলগুলোতে পতিতাবৃত্তি

Sharing is caring!

জাকির হোসেন জেক্স :: করোনাভাইরাস সন্দেহে সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে আইসোলেশনে থাকা যুক্তরাজ্য প্রবাসী এক নারী মৃত্যু। এই নারীর মৃত্যুর পর সিলেটের মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

করোনাভাইরাসকে কেন্দ্র করে বাড়তি সতর্কতার জন্য দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, পর্যটন কেন্দ্র, জনবহুল জায়গাসহ একের পর এক স্থান বন্ধ করার নির্দেশ দিয়েছে সরকার। তবে সরকারের সেই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে খোলা রাখা হয়েছে সিলেট নগরীর আবাসিক হোটেলের পতিতাবৃত্তি। যেখানে ঝুঁকির মধ্যেই দিনভর চলছে পতিতা ও খদ্দরদের আনাগোনা। গত শুক্রবার রাত সোয়া ১২টার দিকে দক্ষিণ সুরমা থানার সহকারী পুলিশ কমিশনার মো. ইসমাইলের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে কদমতলি এলাকার হোটেল তিতাস থেকে ১২ তরুণ-তরুণীকে আটক করে। সিলেট মহানগর পুলিশের (এসএমপি) গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা বলেন, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে শনিবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

সরেজমিন সিলেট নগরী ঘুরে দেখা যায় আবাসিক হোটেল গুলোর ভয়াবহ চিত্র। করোনাভাইরাস ঠেকাতে সব ধরনের জনসমাবেশ নিষিদ্ধ করা হলেও দলে দলে পতিতাবৃত্তি হোটেলে ঢুকছে পতিতাদের কাষ্টমার।

যেখানে একসাথে দুইজন কথা বলার জন্যও নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে। সেখানে একই রুমে মেয়েদের সঙ্গে টাকার বিনিময় পুরুষরা অসামাজিকতায় লিপ্ত হচ্ছে। এমনকি নারীদের নিয়ে রাত্রি যাপনের সুযোগ করে দিচ্ছে এই হোটেলগুলো।

সভা-সমাবেশ, ওয়াজ মাহফিল কিংবা লোক সমাগম হয় এ ধরনের কাজ নিষিদ্ধ করেছে সরকার। সিলেটের প্রশাসনের পক্ষ থেকেও একাধিক জনবহুল জায়গা বন্ধ করা হয়েছে। তবে সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঝুঁকিতে ফেলছে কর্তৃপক্ষকে এই সকল আবাসিক হোটেল।

সিলেট নগরীর লালবাজার, তালতলা, মেডিকেল রোড, আম্বরখানা, দরগা গেইট, বন্দরবাজার, লালধীঘির পাড়, সুরমা মার্কেট, দক্ষিণ সুরমার বেশির ভাগ আবাসিক হোটেলে চলছে পতিতাবৃত্তি। কিন্তু এখনও প্রশাসনের নজরে আসেনি।নিরব ভূমিকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে উৎপত্তি হয়ে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্বের প্রায় ১৫৫টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। বাংলাদেশে এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে নিহত হয়েছে ২জন। এছাড়া আক্রান্ত শনাক্ত হয়েছে ২০জন। যাদে অধিকাংশ বিদেশ ফেরতদের সংস্পর্শে থেকে আক্রান্ত হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares