করোনাভাইরাস: সিলেটে লন্ডন ফেরত নারীর মৃত্যু, সংক্রমণ বিধি অনুযায়ী দাফন

প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

করোনাভাইরাস: সিলেটে লন্ডন ফেরত নারীর মৃত্যু, সংক্রমণ বিধি অনুযায়ী দাফন

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে মারা যাওয়া নারীকে সংক্রমণ বিধি অনুযায়ী দাফন করা হবে বলে জানিয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. ইউনুছুর রহমান।

রোববার (২২ মার্চ) সকালে তিনি এই তথ্য জানান। এরআগে ভোররাত ৩টার দিকে করোনা সন্দেহে আইসোলেশনে থাকা এই লন্ডন ফেরত নারীর মৃত্যু হয়। ৬১ বছর বয়স্ক ওই নারী গত ৪ মার্চ লন্ডন থেকে সিলেট ফেরেন। এরপর ১০ দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি।

গত ২০ মার্চ শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন ওই নারী। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে আইসোলেশনে রেখেছিলেন চিকিৎসকরা। আজ রোববার আইইডিসিআরের প্রতিনিধিদল সিলেটে এসে তার রক্তের নমুনা সংগ্রহ করার কথা ছিলো বলে জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. ইউনুছুর রহমান জানান, আজ আইইডিসিআরের প্রতিনিধিদল সিলেটে এসে তার রক্তের নমুনা সংগ্রহ করবেন। তার লাশ সংক্রমণ বিধি মোতাবেক দাফন করা হবে।

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তির দাফন বা শেষকৃত্য কীভাবে হবে এনিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রটোকল অনুযায়ী এক সরকারি নির্দেশনায় বলা হয়েছে- করোনায় সন্দেহভাজন কারও মৃত্যু হলে আইইডিসিআরের প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিরা এসে মৃত ব্যক্তির মুখের লালার নমুনা নিয়ে নিশ্চিত করবেন যে মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন কি না। নির্দেশনায় বলা হয়েছে, করোনা আক্রান্ত মৃতদেহ কখনোই ময়নাতদন্ত করা যাবে না।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares