গোয়াইনঘাটে হঠাৎ নিত্যপণ্যের দাম বৃদ্ধি: ইউএনও’র অভিযানে ২৩ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

গোয়াইনঘাটে হঠাৎ নিত্যপণ্যের দাম বৃদ্ধি: ইউএনও’র অভিযানে ২৩ হাজার টাকা জরিমানা

Sharing is caring!

সুবাস দাস, গোয়াইনঘাট :: সিলেটের গোয়াইনঘাট উপজেলা সদরসহ বিভিন্ন বাজারে নিত্য পণ্যের মূল্য বেশি রাখার কারণে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেছেন। রাত ৮টায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে গোয়াইনঘাট উপজেলা সদরসহ বিভিন্ন বাজারে নিত্য পণ্যের দাম বেশি নিচ্ছেন দোকানিরা মর্মে এমন সংবাদ চাউর হলে তাৎক্ষণিক তিনি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। গোয়াইনঘাট বাজারে অভিযানকালে ৬টি দোকানে চাল, ডাল, পেঁয়াজ, সয়াবিন, রসুনসহ বিভিন্ন পণ্যের মূল্য বেশি রাখার কারণে ২৩হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এব্যাপারে ইউএনও নাজমুস সাকিব জানান, দেশে কোনো ধরনের নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের সংকট নেই। সব ধরনের পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। কিন্তু একটি অসাধু চক্র করোনা ভাইরাসের অজুহাতে বিভিন্ন পণ্যের মূল্যবৃদ্ধি করেছে। ব্যবসায়ীদের এই অসাধু চক্রটি পণ্য সংকটের অজুহাত দিয়ে চাল, ডাল, তেল, লবণ, পেঁয়াজসহ সব ধরনের পণ্যে পর্যাপ্ত পরিমাণে মূল্যবৃদ্ধির করেছে- এমন তথ্য পাওয়ার পর সাথে সাথে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

এচাড়াও এসব অসাধু ব্যবসায়ী চক্রকে রুখতে মাঠে নামছে সিলেট জেলা প্রশাসন। তাদের পক্ষ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে, কেউ অহেতুক পণ্যের দাম বাড়ালে নেওয়া হবে কঠোর ব্যবস্থা। যারা পণ্য মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়াবেন, তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে। করোনা ভাইরাসের কারণে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র আমদানিতে কোনো প্রভাব পড়েনি বা পড়বেও না। কারণ দেশে ২৫ থেকে ৩০ শতাংশ পণ্য বেশি রয়েছে। ফলে আতঙ্কিত হওয়ার কারণ নেই।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares