হবিগঞ্জে বিয়ে করে বিপাকে প্রবাসী, নববধু নিয়ে হোম কোয়ারেন্টাইনে

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২০

হবিগঞ্জে বিয়ে করে বিপাকে প্রবাসী, নববধু নিয়ে হোম কোয়ারেন্টাইনে

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : ফ্রান্স থেকে দেশে ফিরে সরকারি নির্দেশনা না মেনে বিয়ে করেন হবিগঞ্জের লাখাই উপজেলার করাব গ্রামের বাসিন্দা মাসুক মিয়া। বিষয়টি জানতে পেরে আজ মঙ্গলবার তার বৌভাত অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে প্রশাসন। স্ত্রীসহ মাসুক মিয়াকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

প্রশাসনের নির্দেশনা অমান্য করলে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হবে বলেও জানিয়েছেন প্রশাসন।

লাখাই উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করাব গ্রামের প্রবাসী মাসুক মিয়া গত ১১ মার্চ ফ্রান্স থেকে দেশে ফেরেন। বিদেশ থেকে ফিরে যেখানে তার দুই সপ্তাহ (২৬ তারিখ) পর্যন্ত তার বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকার কথা, সরকারি নির্দেশনা অমান্য করে তিনি গতকাল সোমবার বিয়ে করেন।

সঞ্চিতা কর্মকার বলেন, মাসুক মিয়া একই উপজেলার জিরুন্ডা গ্রামে বিয়ে করেন। বিষয়টি উপজেলা প্রশাসন জানতে পেরে আজ দুপুরে বরের বাড়িতে গিয়ে তাদের বৌভাত অনুষ্ঠান বন্ধ করে দেয়। স্বামী-স্ত্রীকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা আরও জানান, মাসুক মিয়াসহ তার বাড়ির সবাইকে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের জেল-জরিমানার হুঁশিয়ারি দেওয়া হয়।

মাসুক মিয়া ও তার পরিবারের লোকজন সঠিকভাবে হোম কোয়ারেন্টিনে থাকছে কি না, তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানান সঞ্চিতা কর্মকার।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares