বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে’র ২০তম বৃত্তি প্রদান

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে’র ২০তম বৃত্তি প্রদান

Sharing is caring!

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেট-২ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, শিক্ষাই কেবল পারে অন্ধকার দূর করে সবাইকে আলোর পথ দেখাতে। শিক্ষা ছাড়া কোন প্রকার উন্নতি সম্ভব নয়। শিক্ষিত মানুষরাই পারেন উন্নত দেশ গড়তে। তাই সরকারের পাশাপাশি আমাদের সকলের উচিত শিক্ষার উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করা। এঅঞ্চলে শিক্ষার হার ও মান বৃদ্ধির জন্য ১৯৯৪ সালে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে গঠন করা হয়ে ছিল। আজ ট্রাস্টের কল্যাণেই আলোকিত হয়েছে অনেক শিক্ষার্থীর জীবন। ট্রাস্টের ধারাবাহিক কার্যক্রম অব্যাহত রাখার জন্য প্রয়োজন সকলের সার্বিক সহযোগীতা।
তিনি রোববার দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলার রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ‘বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে’র ২০তম বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ৪১ জনকে উচ্চ শিক্ষা বৃত্তি, ৩৬ জনকে ৪র্থ শ্রেণী (প্রাথমিক), ২৪ জনকে ৭ম শ্রেণী (মাধ্যমিক), ৬ জনকে ৪র্থ শ্রেণী (মাদ্রাসা), ৯ জনকে ৭ম শ্রেণী (মাদ্রাসা) ও ১১ জনকে মৃত ট্রাস্টির সম্মাননা বৃত্তি প্রদান করা হয়।
বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের সভাপতি মতছির খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিন ও যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী মজনুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ট্রাস্টের ট্রাস্টি মুহিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ট্রাস্টের ট্রাস্টি আলহাজ্ব পংকি খান, থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের সাবেক সভাপতি আবদুর রউফ, বর্তমান সহ সভাপতি শেখ তাহির উল্লাহ, ট্রাস্টি আখলাছুর রহমান শাহাব, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আজিজ, ছহিফাগঞ্জ এসডি মাদ্রাসার সুপার মাওলানা আবদুর রউফ, সাজ্জাদুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেআরা বেগম, ট্রাস্টের সুবিধাভোগী শিক্ষার্থী শ্রাবনী রাণী দাস, কামরুল হাসান। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ট্রাস্টের সুবিধাভোগী শিক্ষার্থী মিরহাদ আহমদ, স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের স্থানীয় উপদেষ্টা কমিটির সাধারণ সম্পাদক আবদুল বারী ও কো-অর্ডিনেটর নিশি কান্ত পাল।
এসময় দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের ট্রাস্টি আবদুন নূর, নূরুল ইসলাম, ফয়জুর রহমান, বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির উদ্দিন, পুরাণগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজ আলী, মান্ধারুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদ, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক আবদুল মতিন, প্রচার সম্পাদক নিখিল পাল, শ্রমিক লীগ নেতা রুবেল মিয়া, যুবলীগ নেতা শাহ আলম খোকন, মনোহর হোসেন মুন্না, আক্তার হোসেন, ছাত্রলীগ নেতা সাঈদ আহমদ, ছাত্রদল নেতা একে রাজু প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares