জগন্নাথপুরে বালুর বদলে মাটি দিয়ে চলছে রাস্তার কাজ : জনমনে ক্ষোভ

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২০

জগন্নাথপুরে বালুর বদলে মাটি দিয়ে চলছে রাস্তার কাজ : জনমনে ক্ষোভ

Sharing is caring!

জগন্নাথপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের জগন্নাথপুরে রাস্তায় বালুর বদলে মাটি দিয়ে চলছে কাজ। তা দেখে স্থানীয় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্টরা স্বীকার করলেও একজন আরেক জনের উপর দায় চাপাচ্ছেন।

১৪ মার্চ শনিবার সরজমিনে দেখা যায়, জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের আলমপুর-রৌয়াইল ৩ কিলোমিটার রাস্তা নির্মাণের জন্য খননকৃত বক্সে মাটি ভরাট করা হচ্ছে। এ সময় ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে কাজের দায়িত্বে দেলোয়ার হোসেন ও সাব-ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে সুজাত মিয়া বলেন, গত প্রায় ২ মাস ধরে রাস্তায় কাজ চলছে। কাজের ধরণ জানতে চাইলে তারা স্বীকার কলে বলেন, রাস্তার খনন করা বক্সে বিট বালু ফেলার কথা থাকলেও ফেলা হচ্ছে মাটি মিশ্রিত বালু। বিষয়টি আমাদের কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এক প্রশ্নের জবাবে তারা আরো বলেন, বক্সের বালুর কাজ যারা পেয়েছেন তারা স্থানীয় প্রভাবশালী ব্যক্তি। যে কারণে আমাদের নিষেধ অমান্য করে তারা বালুর বদলে মাটি দিচ্ছে। এ সময় বালুর কাজ পাওয়া ব্যক্তিদের পক্ষে হাসান নামের এক শিশু নিজেকে কাজের ম্যানেজার দাবি করে বলে, আমরা তো এতো দিন বিট বালু দিয়েছি। এখন বালুর সাথে সামান্য মাটি আসছে। এতে কোন সমস্যা হবে না।

এ সময় স্থানীয়দের মধ্যে অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, বালুর বদলে মাটি দিয়ে কাজ করলে রাস্তা মজবুত হবে না। তাই কাজের ম্যাজারমেন্ট অনুযায়ী বিট বালু দিয়ে কাজ করতে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares