চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যাচ্ছেন এসপি শামসুন্নাহার

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২০

চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যাচ্ছেন এসপি শামসুন্নাহার

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : পুলিশের এসপি শামসুন্নাহার। দেশে পুলিশ প্যারেডে প্রথম নারী কমান্ডার হিসেবে পর পর দুইবার পালন করেছেন দায়িত্ব। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সাত বার জাতিসংঘ শান্তি পদক, রাষ্ট্রপতি পুলিশ ও পাঁচবার আইজি ব্যাজ অর্জন করেছেন। পেশাগত জীবনে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাতে নানা চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে পুলিশ সুপার শামসুন্নাহার।

পেশাগত দায়িত্বের পাশাপাশি সঙ্গীত চর্চাসহ স্কুল কলেজগুলোতে নিয়মিত নানা সচেতনতামূলক কর্মকাণ্ডে অংশ নেন তিনি। দিনশেষে দায়িত্ববান মা হিসেবেও জুড়ি নেই শামসুন্নাহারের।

ফরিদপুর সদর উপজেলার চর মাধবদিয়ায় জন্মগ্রহণ করা শামসুন্নাহার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে উচ্চতর ডিগ্রী অর্জন ও ২০তম বিসিএস উত্তীর্ণ হয়ে ২০০১ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে মানিকগঞ্জে যোগদান করেন। পরবর্তীতে প্রথমে চাঁদপুর পরে গাজীপুর জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছেন। মুক্তিযোদ্ধা বাবা শামসুল হকের আর্দশ নিয়ে দেশের জন্য কাজ করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন এই কর্মকর্তা।

সফল এই নারী বলছেন, অটুট লক্ষ্য আর কঠোর পরিশ্রম করলে কোন নারীই পিছিয়ে থাকবে না। আর নারী-পুরুষ সবার অংশগ্রহণে একদিন বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares