ছুটির দিনে ঘুরে আসুন সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলায়

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

ছুটির দিনে ঘুরে আসুন সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলায়

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক  :: জমে উঠেছে ৬ষ্ঠ সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলা। নগরের শাহী ঈদগাহ সদর উপজেলা মাঠে এ মেলা চলছে। মেলায় দেশি-বিদেশি দেড়শতাধিক স্টল-প্যাভিলিয়ন বসেছে। রয়েছে শিশুদের খেলাধুলার জন্য শিশুপার্ক। আছে গেম অব ডেঞ্জার থেকে শুরু করে ভুতের বাড়িও। সবমিলিয়ে ছুটির দিনে পরিবারের সদস্যদের অবসর সময় কাটাতে কিংবা কেনাকাটা করার পাশাপাশি ঘুরে আসতে পারেন বাণিজ্য মেলা।

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ৬ষ্ঠ আন্তর্জাতিক বাণিজ্য মেলা গত শনিবার শুরু হয়। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। মেলার শুরুর দিন থেকেই দর্শনার্থীদের উপচে পড়া ভীড় দেখা গেছে। পরিবারের সদস্যদের নিয়ে কেনাকাটার পাশাপাশি মেলা প্রাঙ্গন ঘুরে দেখছেন অনেকে।

মেলায় সবচেয়ে বেশি দৃষ্টি কাড়ছে বঙ্গবন্ধু কর্ণার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মেলা অফিসের পাশেই দৃষ্টিনন্দন এ কর্ণার স্থাপন করা হয়েছে। যেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ বিভিন্ন আলোকচিত্র এবং তার লেখা বই প্রদর্শনীর জন্য রাখা হয়েছে। একই সাথে বড় পর্দায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণও বাজছে।

আয়োজকরা জানান, মেলায় আগত দর্শনার্থীদের টিকিটের উপর র‌্যাফেল ড্র থাকছে। এ ড্র’র মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ পাবেন দর্শনার্থীরা। প্রবেশ টিকিটের মূল্য ২০টাকা রাখা হয়েছে। মেলার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও আছে।

বৃহস্পতিবার বাণিজ্য মেলা ঘুরে দেখা যায়, মাঠের প্রবেশদ্বারের সম্মুখেই নিমার্ণ করা হয়েছে দৃষ্টি নন্দন ফটক। এর ডান-বামে রয়েছে প্রবেশ টিকেটের কয়েকটি কাউন্টার। কাউন্টারগুলো থেকে টিকেট ক্রয় করছেন মেলায় আগত দর্শনার্থীরা। মেলার গেইট দিয়ে ভেতরে প্রবেশ করতে দর্শনার্থীদেরকে পড়তে হচ্ছে সিকিউরিটির তল্লাশিতে। .প্রধান ফটক দিয়ে প্রবেশের পরই রয়েছে আকর্ষনীয় ওয়াটার ড্যান্স পুল। যেখানে বাজনার তালে তালে তালে পানির নাচ দেখতে মুগ্ধ হচ্ছেন দর্শনার্থীরা।

মেলায় পরিবারের সদস্যদের নিয়ে আগত টিলাগড়ের মারজান বললেন, সিলেটে বাণিজ্য মেলার আয়োজন হচ্ছে শুনেই তিনি দেখতে এসেছেন। তার খুব ভালো লাগছে। এখানে কম দামে ভালো মানের বিভিন্ন পণ্য পাচ্ছেন তারা। তিনি কয়েকটি পণ্য কিনেছেন বলেও জানালেন।

সিলেট মেট্রোপলিটন চেম্বারের সদস্য আব্দুল গাফফার জানান, ‘মেলায় দেশি-বিদেশি সুনামধন্য কোম্পানীসহ বিভিন্ন কোম্পানীর ১৫৫ স্টল এবং ৩৫ প্যাভিলিয়ন রয়েছে। তাছাড়া শিশুদের জন্য আর্ন্তজাতিক মানের শিশুপার্কে রয়েছে আকর্ষনীয় রাইড।’

সিলেট মেট্রোপলিটন চেম্বারের সচিব জাহাঙ্গির হোসেন জানান, মেলায় প্রথম দিকে তেমন না জমলেও, এখন বেশ জমে উঠেছে।’

এদিকে মেলা উপলক্ষে সড়কে যানজট নিরসনসহ সার্বিক শৃঙ্খলায় নিজস্ব স্বেচ্ছাসেবক ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares