করোনাভাইরাস : এবার সিলেটের তামাবিলে ভারতীয় ট্রাকচালকদেরও স্বাস্থ্যপরীক্ষা

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২০

করোনাভাইরাস : এবার সিলেটের তামাবিলে ভারতীয় ট্রাকচালকদেরও স্বাস্থ্যপরীক্ষা

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: করোনাভাইরাস থেকে বাঁচতে সতকর্তার অংশ হিসেবে সিলেটের গোয়াইনঘাট তামাবিল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আসা পাথর ও কয়লাবোঝাই ট্রাকচালকদের স্বাস্থ্যপরীক্ষা শুরু হয়েছে। এর আগে ভারতীয় ট্রাকচালকদের স্বাস্থ্যপরীক্ষা করা না হলেও গতকাল বুধবার থেকে তাদেরকেও স্বাস্থ্যপরীক্ষার আওতায় আসা হয়েছে।

জানা গেছে, ‘হ্যান্ডহেল্ড’ থার্মোমিটারের মাধ্যমে ট্রাকচালকদের স্বাস্থ্যপরীক্ষায় এই স্ক্যানিং কার্যক্রম শুরু হয়েছে গতকাল দুুপুর থেকে। পাশাপাশি সাধারণ যাত্রীদেরও স্বাস্থ্যপরীক্ষা করা হচ্ছে। তামাবিল স্থলবন্দরে স্বাস্থ্যপরীক্ষার জন্য আগে দু’জন নিয়োজিত থাকলেও এখন লোকবল বাড়িয়ে চারজন করা হয়েছে।

এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব বলেন, প্রতিদিনই ভারত থেকে সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে কয়লা ও পাথরবোঝাই ট্রাক। এসব ট্রাকের চালকরা ভারতের বাসিন্দা। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর দেশের অন্যান্য স্থলবন্দরের ন্যায় সিলেটের তামাবিল স্থলবন্দরেও বিদেশফেরত ব্যক্তিদের স্বাস্থ্যপরীক্ষা শুরু হয়।

কিন্তু ট্রাকচালকদের স্বাস্থ্যপরীক্ষা করা হতো না। পরে এ স্থলবন্দরটির মেডিকেল ক্যাম্প পরিদর্শন শেষে সিদ্ধান্ত নেয়া হয়- ভারতীয় ট্রাকচালকদেরও স্বাস্থ্যপরীক্ষা ও স্ক্যানিং শেষে দেশে প্রবেশ করানো হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares