সিলেটে ৫ টাকার মাস্ক ৩০ টাকায় বিক্রি, ৩০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২০

সিলেটে ৫ টাকার মাস্ক ৩০ টাকায় বিক্রি, ৩০ হাজার টাকা জরিমানা

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: করোনাভাইরাস আতঙ্কে সিলেটে মাস্কের দাম অস্বাভাবিক ভাবে বেড়ে গেছে। বাজার নিয়ন্ত্রণে রাখতে বুধবার ২য় দিনের মতো নগরীতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ অভিযানে নগরীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক বিক্রিতে অতিরিক্ত মূল্য আদায় করার অপরাধে ৩ প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এ জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে প্রতিটি ৫ টাকা দামের মাস্কের মূল্য ৩০ টাকা রাখার অপরাধে পাঠানঠুলা এলাকার তারাপুর পয়েন্টের চৈতি ফার্মেসিকে ১০ হাজার টাকা, রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ফটকে প্রতিটি ২০ টাকা দামের মাস্কের মূল্য ৭০ টাকা রাখার অপরাধে ৫ হাজার টাকা এবং আম্বরখানা পয়েন্টে ২০ টাকা মূল্যের প্রতিটি মাস্ক ১০০ টাকায় বিক্রি করার অপরাধে মেসার্স জান্নাত ফার্মেসিকে আরও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সংকটকালীন সময়ে অতিরিক্ত মুনাফা আদায়ের চেষ্টা থেকে বিরত থাকতে ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয়।

অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতামূলক লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares