বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী কর্মীদের ব্যাপারে খোঁজ রাখা হচ্ছে: মন্ত্রী ইমরান

প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২০

বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী কর্মীদের ব্যাপারে খোঁজ রাখা হচ্ছে: মন্ত্রী ইমরান

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : করোনা আক্রান্ত দেশগুলোতে অবস্থানরত প্রবাসীদের সে দেশের করোনা প্রতিরোধি নিয়ম পুরোপুরি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রবাসীকল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী কর্মীদের ব্যাপারে খোঁজ রাখা হচ্ছে। দুপুরে সিলেট বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে একটি সেমিনারে যোগদান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এমনটি বলেন।

এরআগে বাংলাদেশ আইটি পার্ক কতৃপক্ষ আয়োজিত ‘ প্রযুক্তি নিভর্র কর্মসংস্থান তৈরিতে হাইটেক পার্কের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যকালে ইমরান আহমদ বলেন, বাংলাদেশের প্রতিটি জেলার প্রতিটি ইউনিয়ন থেকে ১ হাজার করে লোক বিদেশ পাঠানো হবে। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা সরকার। এছাড়াও প্রধানমন্ত্রী দেশে প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান গড়ে তুলতে বদ্ধপরিকর। দুপুর ১২টায় অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো বলেন, উন্নতবিশ্বের ন্যায় ভবিষ্যতে আইটিশিল্পই হবে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। সেই বিষয়টি বিবেচনা করে ও গুরুত্ব দিয়ে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। একই সাথে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের আওতায় সিলেটের তরুণ-তরুণীদের আইটি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করা হবে। প্রধান অতিথি আরও বলেন, সিলেটের হাই-টেক পার্কে স্থানীয়সহ দেশ-বিদেশের আইটি উদ্যোক্তা এবং বিনিয়োগকারীরা বিনিয়োগের মাধ্যমে কমংসংস্থান সৃষ্টি করবেন। তিনি বলেন, মুজিববর্ষে প্রযুক্তিনির্ভর এক লক্ষ আত্মকর্মসংস্থানকর্মী তৈরি করা হবে৷ যারা চাকরি চাইবে না, চাকরি দিবে।

সেমিনারে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি, সিলেট জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, শাবিপ্রবি’র উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, বাংলাদেশ হাই-টেক পার্কের পরিচালক (যুগ্মসচিব) এ.এন.এম. সফিকুল ইসলাম, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের পরিচালক (যুগ্মসচিব) মোস্তফা কামাল, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেট’র প্রকল্প পরিচালক ব্যরিস্টার মো. গোলাম সরওয়ার ভূঁইয়া, বেসিস’র সভাপতি সৈয়দ আলমাস কবির, ক্যাব’র সভাপতি শমী কায়সার, বিসিএস’র সভাপতি শাহিদুল ইসলাম মুনির, আইএসপিএবি’র সভাপতি এম.এ হাকিম, বাক্কো’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসাইন প্রমুখ।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares