মানবপাচারের অভিযোগে ফ্রান্সে সিলেটী দালাল শরীফ গ্রেফতার

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, মার্চ ১, ২০২০

মানবপাচারের অভিযোগে ফ্রান্সে সিলেটী দালাল শরীফ গ্রেফতার

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : মানব পাচারসহ নানা অবৈধ কার্যকলাপের অপরাধে সিলেটী বাংলাদেশীকে গ্রেফতার করেছে ফ্রান্সের পুলিশ। গত বুধবার বিশেষ অভিযানে প্যারিসের বিভিন্ন জায়গা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের কাদিপুর গ্রামের শরীফ আহসান ওরফে দালাল শরীফ।
পুলিশ সূত্রে জানা গেছে, দালাল শরীফ দীর্ঘদিন থেকে ইউরোপে মানুষ পাঠানোর নামে মানবপাচারের সাথে সম্পৃক্ত ছিল। ইউরোপ পাঠানোর নামে শত শত মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে সে বিশ্বের বিভিন্ন দেশে ট্যুর করছিলো। সন্দেহ হলে এ নিয়ে অনুসন্ধান শুরু করে ফ্রান্সের পুলিশ। পরে গত বুধবার প্যারিসের শার্লদুগুল এয়ারপোর্ট থেকে তাকে আটক করা হয়। জানা গেছে এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ অবৈধ ইউরো (টাকা) জব্দ করা হয়। গ্রেফতারকৃত অন্যরা তার সহযোগী হিসেবে পরিচিত।
এদিকে দালাল শরীফ গ্রেফতারের খবরে মাথায় হাত পড়েছে ভুক্তভোগীদের। একাধিক ভুক্তভোগী জানান- ২/৩ মাসের মধ্যে ইউরোপ পাঠিয়ে দেয়ার নামে প্রত্যেকের কাছ থেকে হাজার হাজার ইউরো হাতিয়ে নিয়েছে সে। কিন্তু এর মধ্যে বছর পেরিয়ে গেলেও অনেকই জায়গা মতো পৌঁছতে পারেন নি। বরং অনেককেই বিভিন্ন দেশে টাকা আদায়ের নামে নির্যাতনের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।
এদিকে জানা গেছে, দালাল শরীফ এর আগেও নানা অপরাধের সাথে সম্পৃক্ত ছিল। বিএনপি জোট সরকারের আমলে সে শহরতলীর শিববাড়ী এলাকায় ডাকাতির সময় হাতেনাতে ধরা পড়ে। এছাড়াও সে সময় চন্ডিপুলে ছিনতাইকারী চক্রের সদস্যও ছিল সে। এসব ঘটনায় সে একাধিকবার জেলও খাটে।
মানবপাচার ও নানা অবৈধ কার্যকলাপের কারণে সে বিদেশেও এর আগে একাধিকবার জেল খাটে। এ ব্যাপারে প্যারিসের পুলিশ জানায়, দালাল শরীফের বিরুদ্ধে আমাদের কাছে একাধিক অভিযোগ এসেছে। বিশেষ করে মানুষ পাঠানোর নাম করে টাকা হাতিয়ে নেয়া অসংখ্য অভিযোগ আমাদের কাছে রয়েছে। তদন্ত সাপেক্ষে আমরা সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবো।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares